আজ বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

দক্ষিণাঞ্চলের ২১ জেলায় পরিবহন ধর্মঘট নাই

জাতীয় ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

দক্ষিণাঞ্চলের ২১ জেলায় ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের দক্ষিণ-পশ্চিমাঞ্চল কমিটি।

সোমবার বিকালে খুলনার সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বিভাগীয় কমিশনার ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সভা হয়। সভা শেষে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্যসচিব আবদুর রহিম বক্স ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।
২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন মারা যাওয়ার ঘটনায় আদালতে ডিলাক্স পরিবহন কর্তৃপক্ষসহ কয়েকজনের বিরুদ্ধে ১৩ কোটি টাকার ক্ষতিপূরণের দুটি মামলা হয়।
এছাড়া একই বছরের সেপ্টেম্বরে সিলেটে সড়ক দুর্ঘটনায় আট জনের প্রাণহানির ঘটনায় গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষের বিরুদ্ধে ১৩ কোটি টাকার ক্ষতিপূরণের মামলা হয়।
এ মামলাগুলো প্রত্যাহারের দাবিতে গতকাল রোববার সকাল ছয়টা থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয় সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের দক্ষিণ পশ্চিমাঞ্চল কমিটি।