Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

জাতীয় ডেস্ক | তারিখঃ ১৬.০১.২০১৭  

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে এক যাত্রীর অন্তর্বাস থেকে ৪৩টি স্বর্ণের বার আটক করেছে শুল্ক গোয়েন্দারা।

আটক চার কেজি ২৮৬ গ্রাম ওজনের ওই স্বর্ণের দাম প্রায় দুই কোটি ১৪ লাখ ৩০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, মোঃ আনোয়ার হোসেন নামের ওই যাত্রী রাজধানীর মোহাম্মদপুরের বাসিন্দা। তিনি সোমবার রাত ৯টার দিকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালালে নামেন। সোনার চালান আসার গোয়েন্দা তথ্য থাকায় শুরু থেকেই তার ওপর নজর রাখেন শুল্ক গোয়েন্দারা।

আনোয়ার বিমানবন্দর থেকে বেরিয়ে যাওয়ার সময় থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন। কিন্তু তার কথায় অসঙ্গতি পাওয়ায় শুল্ক গোয়েন্দারা তার দেহ তল্লাশি করেন। এ সময় তার অন্তর্বাসের ভেতরে কালো কাপড়ে বিশেষভাবে মোড়ানো অবস্থায় ৪৩টি স্বর্ণের বার পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান বলেন, আনোয়ার এ বছর জানুয়ারিতেই দুইবার ঢাকা-সিঙ্গাপুর যাতায়াত করেছেন। গতবছর তিনি বিদেশে গেছেন পাঁচবার। জিজ্ঞাসাবাদে তিনি একজন লাগেজ ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়েছেন।

আটক স্বর্ণ রেজাউল নামের আরেক ব্যক্তির এবং তিনি সিঙ্গাপুরে যাতায়াতের টিকিট ও ৫০ হাজার টাকার বিনিময়ে এই স্বর্ণ বহন করছিলেন বলে দাবি করেন। আনোয়ারকে শুল্ক আইনে গ্রেফতার করা হয়েছে ও তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে বলে জানান শুল্ক গোয়েন্দা ডিজি।