Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

বিডিনিউজডেস্ক.কম| তারিখঃ ১১.০৩.২০১৯

ইতালির আর্ট কিউরেটররা একটি রহস্যময় ভাস্কর্য উন্মোচন করেছেন।

তাঁরা বলছেন, এটি লিওনার্দো দা ভিঞ্চির টিকে থাকা শেষ ভাস্কর্য। 'দ্য ভার্জিন উইথ দ্য লাফিং চাইল্ড' শিরোনামের ভাস্কর্যটিতে দেখা যায় মাথা থেকে পা পর্যন্ত লম্বা ঐতিহ্যবাহী পোশাকে এক নারী একটি হাসি মুখের শিশুকে কোলে নিয়ে বসে আছেন।

বিশেষজ্ঞদের উদ্ধৃতি দিয়ে 'দ্য গার্ডিয়ান'-এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ভাস্কর্যটি দীর্ঘদিন ধরে ইতালীয় শিল্পী অ্যান্টনি রোসেলিনোর কাছে জমা ছিল। কিন্তু এটি আসলে ১৪৭২ সালে দ্য ভিঞ্চি তৈরি করেছিলেন।

ইতালির ফ্লোরেন্স শহরে অবস্থিত 'প্যালেজো স্ট্রোজি' গ্যালারিতে আয়োজিত 'ভেরোকিও : লিওনার্দো মাস্টার' শিরোনামের প্রদর্শনীতে ভাস্কর্যটি চলতি সপ্তাহ থেকে প্রদর্শিত হচ্ছে। আগামী জুলাই পর্যন্ত চলবে এই প্রদর্শনী।

বিশেষজ্ঞরা বলছেন, লাল পোড়া মাটির তৈরি ২০ ইঞ্চি দৈর্ঘ্যের ভাস্কর্যটিতে উপস্থাপিত নারী চরিত্রকে মেরি এবং কোলের শিশুকে যিশু হিসেবে তুলে ধরা হয়েছে।

গ্যালারির কিউরেটর এবং বিশেষজ্ঞরা বলছেন, আর্টওয়ার্কের মূল বৈশিষ্ট্য হলো এটি দ্য ভিঞ্চির তৈরি চিত্রকর্মের অনুরূপ। তাঁরা এই বলে যুক্তি দিয়েছেন যে, 'ম্যাডোনার পায়ে প্রবাহিত বিশাল, জটিল ড্রপারি' এবং 'বাস্তবানুগ, সুশৃঙ্খল দৃষ্টিভঙ্গি'-তে উপস্থাপিত এই যিশুর সঙ্গে তাঁর অন্যান্য কাজের সাদৃশ্য সৃষ্টি হয়েছে।