আজ রবিবার, ২০ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বাগেরহাটে মাছের গায়ে ‘আল্লাহ’ নাম, মাছটি দেখতে উৎসুক জনতার ভিড়

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৫.০১.২০১৭

বাগেরহাট মাছ বাজারে একটি দোকানে সামনে হঠাৎ উৎসুক জনতা ভিড়!

মাছ বাজারে ভিড় হবে এটাই স্বাভাবিক কিন্তু একটি দোকানের সামনে তাও আবার একটি বোয়াল মাছকে কেন্দ্র করে এতো ভিড় কেন?জানা গেল, বোয়াল মাছের গায়ে ‘আল্লাহ’ সাদৃশ্য লেখা পাওয়া গেছে। মাছটি বাজারে তোলার পর থেকে শত শত উৎসুক জনত ভিড় করছে ‘আল্লাহ’ লেখা মাছটি দেখতে। মঙ্গলবার রাত ১০ টার দিকে বাগেরহাট মাছ বাজারে মাছটি তোলা হয় বলে জানান বিক্রেতা ইউনুস সরদার।

ওই বিক্রেতা জানান, সকালে এক জেলের কাছ থেকে ৯টি বোয়াল মাছ কিনেন তিনি। বাগেরহাট শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া ভৈবর নদ থেকে ধরা মাছগুলো কেনার পর বরফ দিয়ে সংরক্ষণ করে রাখেন তিনি।মাছগুলো বিক্রির জন্য দুপুর পর তিনি বাজারে তোলেন। কয়েকটি মাছ বিক্রি হয়ে যাওয়ার পর একটি মাছের গায়ে আরবী হরফের মতো কিছু লেখা দেখতে পান বিক্রেতা ইউনুস। এর পর তিনি মাছটিকে আলাদা করে রাখেন।

ইউনুস সরদার বলেন, ‘রাতে এশার নামাজের পর পাশ্ববর্তী ফলপট্টি জামে মজিদের ইমাম শেখ মো. শাহজাহানের কাজে মাছটি নিয়ে যান তিনি। ইমাম সাহেব মাছটি দেখে বলেন, মাছটির গায়ে আল্লাহ লেখা রয়েছে। মাছটি বিক্রি করবেন না।বাগেরহাট ফলপট্টি জামে মজিদের ইমাম শেখ মো. শাহজাহান বলেন, আমি মাছটি দেখেছি। মাছের মাথার দিকের অংশে আরবী হরফে আল্লাহ লেখা রয়েছে। এর পরে আরও কিছু আরবী হরফ লেখা রয়েছে। তবে লেখাগুলো অস্পষ্ট।এদিকে, এই খবর ছড়িয়ে পড়ার পরপরই শত শত মানুষ মাছ বাজারে মাছটিকে এক নজর দেখতে ভিড় জমায়। অস্পষ্ট অক্ষরগুলোতে ‘লা ইলাহ ইল্লালাহু’ লেখা বলে মন্তব্য করেন দেখতে আসা উৎসুক জনতা।