আজ শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিশ্বের সবচেয়ে বড় হোটেল!

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

বিলাসিতা এবং রাজকীয়তা কাকে বলে, তা হয়ত সৌদি আরবের মানুষরা সবচেয়ে ভাল জানেন।

আর তাই সৌদি আরবের মক্কা শহরের ‘আবরাজ কুদাই’-কেই বিশ্বের সবচেয়ে বড় হোটেল বলে অনুমান করা হচ্ছে। বর্তমানে হোটেলটির নির্মাণের কাজ এখনও চলছে। ২০১৭ সালে এটি জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

আবরাজ কুদাই হোটেলের মূল আকর্ষণ, ১০,০০০ ঘর, ৭০টি রেস্তোরাঁ, এবং ৫টি হেলিপ্যাড। ১.৪ মিলিয়ন বর্গমিটার স্থান জুড়ে বিস্তৃত এই হোটেলে রয়েছে ১২টি উঁচু টাওয়ার। এছাড়াও, ফুড কোর্ট, বাস স্টেশন, কনভেনশন সেন্টার, শপিং মল, অতিরিক্ত কয়েকটি বলরুম— এই হোটেলটিকে একটি ছোট শহরের রূপ দিয়েছে।

সৌদি আরবের অর্থ মন্ত্রণালয় এই হোটেলটির জন্য যে অঙ্কের টাকা বরাদ্দ করেছে তা প্রায় ৩.৫ বিলিয়ন ডলার। এই বিল্ডিংটির নকশা প্রস্তুত করেছে দার-আল-হান্দাশ গ্রুপ।

বিল্ডিং-এর উপরের পাঁচটি ফ্লোর সৌদি আরবের রাজপরিবারের জন্য বরাদ্দ রয়েছে। এসব থেকে বোঝাই যায় যে, আমজনতার জন্য এই হোটেল একেবারেই নয়।