আজ সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০২.০৮.২০১৭

শিশু একটু দুষ্টুমি করবে এটাই স্বাভাবিক। এ কারণে শিশুকে সব সময় নজরে রাখতে হয় যাতে দুষ্টুমি করতে গিয়ে তা ক্ষতির কারণ না হয়।

কর্মব্যস্ত অনেক বাবা-মা এখন শিশুকে চাইল্ড কেয়ারে রাখেন। এমনও দেখা যায়, নিজেদের ব্যক্তিগত আনন্দ উদযাপনের সময় শিশু সন্তানকে অনেক বাবা-মা সঙ্গে রাখেন না। এ পর্যন্ত না হয় মেনে নেয়া যায় কিন্তু চীনের এক দম্পতি নিজেদের আনন্দ উদযাপনের জন্য কন্যাসন্তানের সঙ্গে যে অমানবিক আচরণ করেছেন তা বিশ্বকে হতবাক করেছে।
চীনা ওই দম্পতি সাঁতার কাটতে যাওয়ার সময় পোশাক পরিবর্তনের রুমে রাখা লকারের ভেতর মেয়েকে আটকে রেখে যান। ঘটনাটি ঘটেছে চীনের ইয়াংজিয়াং শহরের গুয়াংডং এলারকার বাথ হাউজে। ইন্টারনেটে ছড়িয়ে পড়া ঘটনাটির ভিডিওতে দেখা গেছে, শিশুটির মা লকার থেকে তার মেয়েকে বের করছে। তার বাবা ও ভাইবোনেরাও সেসময় পাশে দাঁড়িয়ে ছিল!
চীনের কান নিউজে প্রকাশিত খবরে বলা হয়েছে, পরিবারটি সম্ভবত তাকে সেখানে রেখে গিয়েছিল কারণ তারা চাইল্ড কেয়ারের জন্য টাকা দিতে চায়নি। সৌভাগ্যক্রমে লকার রুমের এক কর্মী প্রথম শিশুর কান্না শুনতে পান এবং ১ বছর বয়সি শিশুটিকে দ্রুত উদ্ধারে পদক্ষেপ নেন। ঘটনার ভিডিওতে একজন স্টাফকে লকার খুলে দিতে দেখা যায় এবং শিশুটির মা তাকে কোলে তুলে নেয়।
অনেকে দাবি করেছেন, তার বাবা-মা তাকে সেখানে রেখেছে ‘কারণ এটি সুবিধাজনক’। ঘটনাটি সম্পর্কে পুলিশকে জানানো হয়েছে কিনা তা জানা যায়নি।