আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২২.০৮.২০১৭

পাখিও নাকি জুতা পড়ে! শুনতে অদ্ভুত শোনালেও বাস্তবেই সিঙ্গাপুরে জুরং বার্ড পার্ক নামে একটি চিড়িয়াখানায় গেলে দেখা যাবে

নীল রঙের জুতা পায়ে ঘুরে বেড়াচ্ছে একটি ফ্লেমিঙ্গো পাখি।

জুরং বার্ড পার্কে চলতি বছরই পাখিটির জন্ম হয়েছে। পাখিটির বয়স প্রায় আড়াই মাস। একটি পরিত্যক্ত ডিম থেকে বিশেষ প্রক্রিয়ায় তার জন্ম হয়েছে। তাই মা ছাড়াই একা একা সে চিড়িয়াখানায় ঘুরে বেড়ায়।

কিন্তু চিড়িয়াখানার ভেতরের কিছু অংশ পাথরে বাঁধাই করা। এই পাথুরে অংশে চলাচল করার সময় যাতে তার পায়ে ক্ষত সৃষ্টি না হয় এবং পায়ের পাতাও যেন ঠাণ্ডা ও ভালো থাকে সেজন্য তার জন্য জুতা তৈরি করেছেন চিড়িয়াখানার কর্মকর্তারা।