আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৬.০৯.২০১৭

মানুষ কাঁদলে চোখ দিয়ে পানি ঝরবে এটাই স্বাভাবিক।

কিন্তু ভারতের মধ্যপ্রদেশের বালিকা মানসী যখন কাঁদে তখন তার চোখ দিয়ে পানির বদলে ছোট ছোট তুলা দানার মতো ঝরে পড়ে। গত আগস্ট মাসের ২৫ তারিখ থেকে তার চোখ দিয়ে এমনভাবে তুলা ঝরছে। দিনে প্রায় পঁয়ত্রিশ থেকে চল্লিশটি তুলার দানা তার চোখ দিয়ে পড়ে।

অদ্ভুত এই ঘটনায় ভীত হয়ে পড়েছেন মানসীর গ্রামের লোকেরা। সকলে মনে করছে ভয়ংকর কোনো ভূতের কারণে এমন ঘটছে। গ্রামবাসীর সাথে তাল মিলিয়ে মানসীর বাবা-মা মনে করছেন, এটা তাদের মেয়ের প্রতি কোনো দেবীর অভিশাপ। ফলে তারা চক্ষু বিশেষজ্ঞের পরামর্শ না নিয়ে আশ্রয় নিয়েছেন ঝাড়-ফুঁকের।

তবে মানসীর বাবা-মা কিংবা গ্রামের লোক যখন এসব নিয়ে ব্যস্ত তখন মধ্যপ্রদেশের জাবালপুর মেডিক্যাল কলেজের ডীন ও অফথামোলোজিস্ট নবনীত সাক্সেনা বলছেন ভিন্ন কথা। তার মতে, অ্যালার্জির সমস্যার কারণে এমন হয়ে থাকে।

জাবালপুর মেডিক্যাল কলেজের আরেক অধ্যাপক পাওয়ান সেতাক জানান, চোখে যখন তীব্র অ্যালার্জির প্রদাহ হয় তখন এমন হতে পারে। এছাড়া তিনি ভিটামিন ডি’র ঘাটতিকেও এই সমস্যার জন্য দায়ী করেন।