Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

দৈহিক মিলনের জন্য যে দেশে সাপ্তাহিক ছুটি ঘোষণা করা হয়

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ২২.১০.২০১৫

আমাদের দেশে যে সময় জনসংখ্যার অতিরিক্ত চাপে গণমাধ্যমে জন্মনিয়ন্ত্রণের বিজ্ঞাপন দেয়া হচ্ছে, ডেনমার্কে সে সময় উল্টো বিজ্ঞাপন দেয়া হচ্ছে, ‘আপনার ছেলে-ছেলের স্ত্রী ও মেয়ে-মেয়ের জামাইকে মিলনের জন্য সপ্তাহে একটা দিন ছেড়ে দিন।

বিজ্ঞাপন দিয়েই উৎসাহ দেয়া হচ্ছে সন্তান জন্মদানের। ডেনমার্কের জনসংখ্যার হিসাবে নারীপ্রতি শিশু জন্মের হার হওয়া উচিৎ ২.১ শতাংশ। কিন্তু, বর্তমানে সেই হার কমে দাঁড়িয়েছে ১.৭ শতাংশ। যা যথেষ্ট চিন্তার কারণ সেদেশের সরকারের কাছে। জনসংখ্যার হার বাড়াতে উঠেপড়ে লেগেছে ডেনমার্ক প্রশাসন। নাগরিকদের যৌন সংসর্গ স্থাপনের জন্য বাড়তি ছুটির দিন ধার্য করা হয়েছে। বিজ্ঞাপন দিয়ে বলা হয়েছে, ডু ইট ফর মাম। এমন বিজ্ঞাপনে ভালো সাড়া পেয়ে, বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থা ড্যানিশ দম্পতিদের উদ্বুদ্ধ করতে রকমারি বিজ্ঞাপনে দেশ ছেঁয়ে ফেলেছে। কোনো কোনো বিজ্ঞাপনে আবার বার্তা দেয়া হচ্ছে বাবা-মায়েদের প্রতি। বলা হচ্ছে, ‘আপনার ছেলে-বউ বা মেয়ে-জামাইকে দৈহিক মিলনের জন্য সব কাজ থেকে একদিনের ছুটি দিন। দৈহিক মিলনে অনুপ্রেরণা জোগাতে বিজ্ঞাপনে উঠে এসেছে জাতীয়তাবাদী অ্যাঙ্গেলও। একটি জনপ্রিয় বিজ্ঞাপনের ট্যাগলাইন দেয়া হয়েছে, ডু ইট ফর ডেনমার্ক, ডু ইট ফর মাম। ডেনমার্কের মতোই জনসংখ্যা বাড়াতে এর আগে নানা উদ্যোগ নিতে দেখা গিয়েছে বিভিন্ন দেশকে। ২০০৭ সাল থেকে ১২ ডিসেম্বরকে জাতীয় গর্ভাধান দিবস হিসেবে ঘোষণা করেছিল রুশ সরকার।
জাতীয় দিবসে সন্তানের জন্ম হলে, টিভি, ফ্রিজ, গাড়ি জিতে নেয়ার নানা লোভনীয় অফারও রাখা হয়েছিল নাগরিকদের জন্য। সন্তানের জন্ম দিলে এধরনের নানা সুযোগ দেয়া হয় ইতালিতেও। সদ্য যারা মা হয়েছেন, তাদের বৃত্তি ও অন্যান্য সুবিধা দেয়ার প্রকল্প রয়েছে ইতালি সরকারের।

 

সুত্র: টাইম