আজ মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মজাদার ভিন্ন স্বাদের রেসিপি "ফুলকপির রোস্ট"

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৪.০১.২০১৭

ফুলকপি শীতের এক প্রধান জনপ্রিয় সবজি হল ফুলকপি।

তরকারি বা কারি ও স্যুপ তৈরি করে, বড়া ভেজে ফুলকপি খাওয়া হয়।আজকে পাঠকদের উদ্দ্যেশে ভিন্ন স্বাদের ফুলকপির একটি রেসিপি নিচে দেওয়া হলো।

উপকরণ : ফুলকপি ১টি, রসুন বাটা ১ চা চামচ, ডিম ১টি, লবণ পরিমাণমতো, টক দই আধা কাপ, চিনি ১ চা চামচ, বাদাম বাটা ২ টেবিল চামচ, আদা বাটা ১ চা চামচ, মাংসের কিমা আধা কাপ, পেঁয়াজ বাটা আধা কাপ, তেল ভাজার জন্য।

প্রণালি : ফুলকপি লবণ পানি দিয়ে সিদ্ধ করে নিন। সব ধরনের মসলা থেকে অর্ধেক মসলা দিয়ে কিমা রান্না করুন। কিমাগুলো সিদ্ধ ফুলকপির মধ্যে ভরে দিন। এবার ডিমে চুবিয়ে আস্ত ফুলকপি ডুবো তেলে ভেজি নিন। বাকি মসলাগুলো তেলে কষিয়ে ভাজা ফুলকপির রোস্ট তৈরি করুন।