আজ শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আফগানি বিফ কাবাব

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

মুখরোচক খাবারের একটা গভীর সম্পর্ক রয়েছে সুদীর্ঘকাল ধরে।

বিশেষ দিনে রুপান্তর করার জন্য বিশেষ বিশেষ খাবারের আয়োজন না হলেই নয়।বিশেষ এই দিনটিতে গৎবাঁধা খাবারের বাইরে গিয়ে বাসায় একটু ভিন্ন কিন্তু সুস্বাদু খাবার তৈরি করতে চান সকলেই। এবার ঈদে তাই বানিয়ে নিতে পারেন মজাদার আফগানি বিফ কাবাব ও বিফ শিক কাবাব। আর মজাদার এই কাবাব পেয়ে খুশী হয়ে যাবে আপনার পরিবার ও অতিথিরা। দ্বিগুণ হয়ে উঠবে ঈদের আনন্দ।
অনেকেই মনে করেন বাসায় কাবাব বানানো খুব ঝামেলার। কিন্তু নিচের এই রেসিপি দিয়ে আপনি খুব সহজে বাসায় বানাতে পারবেন রেঁস্তোরার মতো স্বাদের কাবাব।

উপকরণ : গরুর মাংস ১ কেজি, পেঁয়াজ মিডিয়াম সাইজের ১টি, আধা টেবিল চামচ আদা বাটা, আধা টেবিল চামচ রসুন বাটা, ব্ল্যাক পিপার, হোয়াইট পিপার, লবণ পরিমাণ মতো, অলিভ অয়েল এক কাপের তিনের এক অংশ, ডানো ক্রিম, রাঁধুনী গরম মসলা, আদা পাউডার, রসুন পাউডার ও লেবু।

প্রস্তুত প্রণালি : পেঁয়াজ, লেবুর রস, আদা, রসুন, ডানো ক্রিম, অলিভ অয়েল এগুলো একসঙ্গে মিশিয়ে ব্লেন্ড করে নিতে হবে। এরপর মাংসের সঙ্গে বাকি মসলা মেশাতে হবে। ১ ঘণ্টা ফ্রিজে রাখতে হবে। ফ্রিজ থেকে বের করে শিকে ভরে কয়লার আগুনে চারপাশ পরিমাণ মতো পুড়িয়ে নিন।