আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১০.১১.২০১৭

ভাজাভুজির একটি অন্যরকম রেসিপি চিলি চিজ কর্ন বল। হঠাৎ বাসায় অতিথি আসলে ঝটপট তৈরি করে ফেলতে পারেন

সুস্বাদু চিজ কর্ন বল। শিশুদের জন্য বিকেলের নাস্তায়ও রাখতে পারেন মজাদার আইটেমটি।

তাহলে জেনে নিন কীভাবে তৈরি করবেন চিলি চিজ কর্ন বল।

উপকরণ

দেড় কাপ চেডার চিজ গ্রেট করা, ১টা আলু সেদ্ধ করে ভর্তা করা, ৩ টেবিল চামচ কর্ন স্টার্চ, আধা চা চামচ গোলমরিচের গুঁড়ো, ১ চা চামচ অরিগানো, কাঁচামরিচ কুচি স্বাদমতো, সিকি কাপ ময়দা, দেড় কাপ ব্রেড ক্রাম্ব, আধা কাপ সুইট কর্ন সেদ্ধ করা, আধা কাপ ক্যাপসিকাম কুচি, ২ টেবিল চামচ ধনেপাতা কুচি, ১ কোয়া রসুন কুচি, ডিপ ফ্রাই করার জন্য তেল।

প্রণালী

কড়াইতে তেল গরম হতে দিন। একটি পাত্রে পনির, আলু, সুইট কর্ন, ক্যাপসিকাম, কাঁচামরিচ, রসুন, অল্প লবণ, ধনেপাতা, ২ টেবিল চামচ কর্ন স্টার্চ, গোলমরিচ গুঁড়ো, অরিগানো নিন। এগুলোকে খুব ভালো করে মাখিয়ে নিন। ইচ্ছে হলে কাঁচামরিচ কমিয়ে দিতে পারেন। অরিগানো না থাকলেও চলবে।

কর্ন স্টার্চ একটি প্লেটে ঢেলে নিন। আরেকটি প্লেটে ব্রেড ক্রাম্ব ঢেলে নিন। ময়দা এবং পানি মিশিয়ে পাতলা একটি মিশ্রণ তৈরি করে নিন।

পনিরের মিশ্রণ থেকে ছোট ছোট বল তৈরি করে নিন। এগুলোকে প্রথমে কর্ন স্টার্চে অল্প করে মাখিয়ে নিন। এরপর ময়দার মিশ্রণে ডুবিয়ে নিন। সবশেষে ব্রেড ক্রাম্বে গড়িয়ে নিন।

এভাবে ব্রেড ক্রাম্বে গড়িয়ে নেবার পর এগুলোকে ফ্রিজে রেখে দিতে পারেন। অতিথি এলে বের করে ঝটপট ভেজে দিতে পারেন। এই বলগুলোকে এবার ডিপ ফ্রাই করে নিন।