আজ শুক্রবার, ১৭ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১১.০৯.২০১৭

মেডিকেল ও ডেন্টাল কলেজসমূহে শিক্ষার্থী ভর্তি পরীক্ষার সব কার্যক্রম সার্বিকভাবে তত্ত্বাবধান করার জন্য ওভারসাইট কমিটি গঠন

করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের নির্দেশে গঠিত ১৬ সদস্যবিশিষ্ট এই কমিটির আহ্বায়ক করা হয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে। আর স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. মো. আবদুর রশীদকে সদস্য সচিব করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিএসএমএমইউর ভিসি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা), স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) সভাপতি, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি), বিএমএর সাবেক সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, বিসিপিএস সাবেক সভাপতি অধ্যাপক ডা. মো. সানোয়ার হোসেন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল, দৈনিক আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, একুশে টেলিভিশনের সিইও মনজুরুল আহসান বুলবুল, ৭১ টেলিভিশনের পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা ও দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম মুকুল।

ওভারসাইট কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, এ কমিটির সদস্যরা ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিষয়ে তদারকি ও নিয়মিত বৈঠক করবেন। কমিটি তার কার্যক্রমের বিস্তারিত প্রতিবেদন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে দাখিল করবে। আগামী ৬ অক্টোবর মেডিকেলের ও ১০ নভেম্বর ডেন্টালের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।