আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.১১.২০১৭

ছবির মতো সুন্দর একটি রাজ্য। টপ ভিউ যেন ঠিক স্বপ্নের একটি নগরী। এই হলো মাহিষ্মতী সাম্রাজ্য।

কাল্পনিক এই সাম্রাজ্য এখন দেশের ঘরে ঘরে পরিচিত। এ রকম একটি রাজ্য় ঘুরে দেখতে পারলে বেশ হতো, এমন সাধও অনেকেরই আছে। এবার সেই স্বপ্নপূরণ হতেই পারে। পয়সা খরচ করতে পারলেই হবে। গোটা মাহিষ্মতী রাজ্য পায়ে হেঁটে ঘুরে দেখতে পারেন আপনিও। এস এস রাজামৌলির এই ছবির সেটকেই সংরক্ষণ করা হয়েছে রামোজি ফিল্ম সিটিতে। সেই সঙ্গে মাহিষ্মতীর বিশাল সেটকে এখন পর্যটনকেন্দ্র হিসেবেও ঘোষণা করা হয়েছে।

১০০ একরের ওপর এই সেট তৈরি করতে ৬০ কোটি টাকা খরচ হয়েছে, ফলে সেট ঘুরে দেখতে একটু বেশি গাঁটের কড়ি খসাতে হবে তা বলাই বাহুল্য। ফলে রামোজি ফিল্ম সিটিতে ঢুকে মাহিষ্মতী সাম্রাজ্য ঘুরে দেখতে টিকিটের দাম পড়বে ১২৫০ টাকা থেকে ২৩৪৬ টাকা পর্যন্ত।

ফিল্ম সিটির ওয়েবসাইট থেকে অনলাইনে টিকিট কাটা যাবে। আপাতত ১৪ই ডিসেম্বর পর্যন্ত বুকিং নেওয়া যাবে। মাহিষ্মতী সাম্রাজ্য় নিয়ে অনেকদিন ধরেই সাধারণ মানুষের উৎসাহ ছিল বলে জানাচ্ছেন রামোজির ফিল্ম সিটির আধিকারিকরা। এমনকি ছবি রিলিজের পরও রামোজিতে ঘুরতে আসা পর্যটকরা মাহিষ্মতী নিয়ে খোঁজ খবর নিচ্ছেন।

তারপরই এই বিশাল সেটকে পর্যটনকেন্দ্র ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই বাহুবলী টিমের সঙ্গে যোগাযোগ করে রামোজি ফিল্ম সিটির আধিকারিকরা। প্রস্তাব দেওয়া হয় এই সেটকে সংরক্ষণ করার। রামোজি ফিল্ম সিটির এই প্রস্তাবে সানন্দে রাজি হয় বাহুবলী টিম।