আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৩.০৭.২০১৭

ওর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)-এর মানবাধিকার কমিশন ইন্ডিপেডেন্ট পার্মানেন্ট হিউম্যান রাইটর্স

কমিশন (আইপিএইচআরসি)-এর সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাবেক রাষ্ট্রদূত জমির এর আগে প্রধান তথ্য কমিশনার ছিলেন। এছাড়া বর্তমানে তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। কূটনীতিক হিসেবে তিনি জেদ্দায় ওআইসির সদরদপ্তরেও দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইভরি কোস্টের আবিদজানে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৪তম বৈঠকের সমাপনী দিনে তাকে নির্বাচিত করা হয়েছে। আগামী বছরের ফেব্রুয়ারি থেকে তার তিন বছরের মেয়াদকাল শুরু হবে।

আইপিএইচআরসির মোট ১৮ জন সদস্য ও ৯ জন পর্যায়ক্রমিক সদস্য রয়েছে যারা তিনটি ভৌগলিক গ্রুপ আরব, এশিয়া ও আফ্রিকা থেকে নির্বাচিত হন। প্রতি গ্রুপ থেকে তিনজন সদস্য নির্বাচিত হয়ে থাকেন।