আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৩.০৮.২০১৭

গাজার বিপন্ন পরিস্থিতির কথা উল্লেখ করে, মানবিকতা রক্ষায় সব পক্ষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন জাতিসংঘের

মানবাধিকার বিষয়ক উচ্চ কমিশনের মুখপাত্র রাভিনা শামদাসানি। আরব নিউজ জানিয়েছে, গাজা উপত্যকার ওপর থেকে অবরোধ তুলে নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
গাজা উপত্যকা

এই বিশ্ব সংস্থার মানবাধিকার বিষয়ক উচ্চ কমিশনের মুখপাত্র রাভিনা শামদাসানি শুক্রবার অবরুদ্ধ গাজার ২০ লাখ মানুষের বিদ্যুৎ, পানি সরবরাহ এবং চিকিৎসা ব্যবস্থা থেকে বঞ্চিত থাকার কথা তুলে ধরেন। হামাস, ইসরায়েল এবং ফিলিস্তিনি নেতৃত্বকে অবরুদ্ধ গাজার মুক্তির জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।তিনি বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী দখলদার শক্তি হিসেবে ইসরাইলকে গাজার অধিবাসীদের সব ধরনের প্রয়োজন মেটানোর দায়িত্ব নিতে হবে।

ফিলিস্তিনে ২০০৬ সালে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বিজয়ী হওয়ার পরপরই গাজা উপত্যকার ওপর কঠোর অবরোধ আরোপ করে তেল আবিব।