আজ শুক্রবার, ২১ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মাশকারা ছাড়াই চোখের পাঁপড়ি দেখাবে ঘন!

লাইফস্টাইলডেস্ক । তারিখঃ ১৫.০৫.২০১৬

চোখ যে মনের কথা বলে... গানের ভাষা থেকে বোঝা যায় চোখের গুরুত্ব কত।

আর তাইতো চোখ সাঁজাতে ব্যাস্ত থাকে সব নারী।

চোখের নানা সাজগোজের প্রসাধনীর মধ্যে অন্যতম হল মাশকারা। চোখের পাঁপড়ি ঘন দেখানোর কাজে ব্যাবহার করা হয় মাশকারা। কেমন হয় যদি মাশকারা ছাড়াই আপনার চোখের পাঁপড়িগুলো ঘন দেখায়?

তাহলে আসুন জেনে নেওয়া যাক ছোট্ট একটি উপায়।

যা যা লাগবে:

#একটি ম্যাট কাজল।
#চিকন ছোট চিরুনি।
#অল্প একটু নারকেল তেল।
#আসুন কি করবেন তা ধাপে ধাপে জেনে নেওয়া যাক।

প্রথমে একটি চিরুনি নিন। চোখের পাঁপড়ি আঁচড়ানোর জন্য বাজারে অনেক সুন্দর ছোট্ট চিরুনি পাওয়া যায়। সেগুলো হলে ভালো হয়। না হলে সাধারণ ছোট চিরুনিতেও চলবে।
চিরুনিতে এক ফোটা নারকেল তেল দিয়ে ভিজিয়ে নিন।
এবার কাজল নিয়ে তা চিরুনি তে ঘষুন।
কাজল ঘষা চিরুনি দিয়ে চোখের পাপড়িগুলোকে গোড়া থেকে আগা অব্দি আঁচড়ে নিন।
ব্যাস, আয়নায় তাকিয়ে দেখুন। আপনার চোখের পাঁপড়িগুলোকে আগে থেকে দেখাচ্ছে ঘন আর সিল্কি।

ঘন পাঁপড়ি পেতে চাইলে যা যা করবেন:
অনেকের চোখের পাঁপড়ি খুব হালকা হয়। তারা একটি বাটিতে সমপরিমান নারকেল তেল আর ক্যাস্টর অয়েল মিশিয়ে এক টুকরো তুলোতে তেল ভিজিয়ে প্রতিদিন ঘুমানোর আগে চোখের পাপড়ির গোড়ায় দিয়ে দিন। দুই সপ্তাহ নিয়মিত ব্যবহারে চোখের পাঁপড়ি হবে আগের তুলনায় বেশ ঘন।