আজ রবিবার, ২০ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

কুয়াকাটায় শুরু হচ্ছে বিচ কার্নিভাল

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

‘সাগরকন্যা’ খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকতে মেগাবিচ কার্নিভাল শুরু হচ্ছে চলতি বছরের ১৪ জানুয়ারি।

তিন দিনব্যাপী এ কার্নিভালে থাকছে দেশি-বিদেশি পর্যটকদের নানা আয়োজন।রোববার (০৮ জানুয়া‌রি) বিকেলে বাংলাদেশ ট্যু‌রিজম বোর্ডের (বি‌টি‌বি) কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এসময় বিচ কার্নিভালের বিভিন্ন দিক তুলে ধরেন বি‌টি‌বি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান খান ক‌বির। সংবাদ সম্মেলনে প্রধান অ‌তিথি ছিলেন বেসাম‌রিক বিমান প‌রিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।কুয়াকাটা সমুদ্র সৈকতকে বিশ্বের কাছে তুলে ধরতেই এই আয়োজন। কা‌র্নিভালের প্রথম দিন (১৪ জানুয়া‌রি) সকাল ৯টায় র‌্যালি ও সকাল ১০টায় কা‌র্নিভালের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মু‌হিত।

কার্নিভালে বিশেষ অ‌তি‌থি হিসেবে উপ‌স্থিত থাকবেন বেসাম‌রিক বিমান প‌রিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, চিফ হুইপ আ. স. ম ফিরোজ প্রমুখ।এবার মেগা‌বিচ কা‌র্নিভালে থাকছে বিচ ফুটবল, বিচ ক্রিকেট, হাডুডু, ভ‌লিবল, ঘু‌ড়ি উৎসবসহ নানা খেলা। এছাড়াও থাকছে স্থানীয় ঐ‌তিহ্যবাহী খাদ্য উৎসব ও ওয়াটার বাইক।দ্বিতীয় দিন (১৫ জানুয়া‌রি) একই খেলার সঙ্গে থাকছে সি-ক্রু‌জিং (পটুয়াখালী থেকে সুন্দরবন)। তৃতীয় দিন (১৬ জা‌নুয়া‌রি) অন্যান্য খেলার সঙ্গে থাকবে ক্যাম্প ফায়ার, বিশেষ আলোচনা অনুষ্ঠান এবং সাংস্কৃ‌তিক সন্ধ্যা।

এছাড়া থাকছে প্র‌তি‌দিন সূর্যোদয় ও সূর্যাস্ত উপভোগ, ঐ‌তিহাসিক রাখাইন নৌকা প‌রিদর্শন, বৌদ্ধম‌ন্দির ও শতমূ‌র্তির ম‌ন্দির প‌রির্দশন, ঐ‌তিহ্যবা‌হী কূপ প‌রিদর্শন। আরো আছে ফানুস ‍উড়ানো ও লেজারসহ বি‌ভিন্ন আয়োজন। এই আয়োজনে থাকবে স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের গুণী শিল্পীরা গান পরিবেশন করবেন। সবার জন্য এই অনুষ্ঠান উন্মুক্ত থাকবে।