আজ মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

কুয়াকাটায় শুরু হচ্ছে বিচ কার্নিভাল

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

‘সাগরকন্যা’ খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকতে মেগাবিচ কার্নিভাল শুরু হচ্ছে চলতি বছরের ১৪ জানুয়ারি।

তিন দিনব্যাপী এ কার্নিভালে থাকছে দেশি-বিদেশি পর্যটকদের নানা আয়োজন।রোববার (০৮ জানুয়া‌রি) বিকেলে বাংলাদেশ ট্যু‌রিজম বোর্ডের (বি‌টি‌বি) কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এসময় বিচ কার্নিভালের বিভিন্ন দিক তুলে ধরেন বি‌টি‌বি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামান খান ক‌বির। সংবাদ সম্মেলনে প্রধান অ‌তিথি ছিলেন বেসাম‌রিক বিমান প‌রিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।কুয়াকাটা সমুদ্র সৈকতকে বিশ্বের কাছে তুলে ধরতেই এই আয়োজন। কা‌র্নিভালের প্রথম দিন (১৪ জানুয়া‌রি) সকাল ৯টায় র‌্যালি ও সকাল ১০টায় কা‌র্নিভালের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মু‌হিত।

কার্নিভালে বিশেষ অ‌তি‌থি হিসেবে উপ‌স্থিত থাকবেন বেসাম‌রিক বিমান প‌রিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, চিফ হুইপ আ. স. ম ফিরোজ প্রমুখ।এবার মেগা‌বিচ কা‌র্নিভালে থাকছে বিচ ফুটবল, বিচ ক্রিকেট, হাডুডু, ভ‌লিবল, ঘু‌ড়ি উৎসবসহ নানা খেলা। এছাড়াও থাকছে স্থানীয় ঐ‌তিহ্যবাহী খাদ্য উৎসব ও ওয়াটার বাইক।দ্বিতীয় দিন (১৫ জানুয়া‌রি) একই খেলার সঙ্গে থাকছে সি-ক্রু‌জিং (পটুয়াখালী থেকে সুন্দরবন)। তৃতীয় দিন (১৬ জা‌নুয়া‌রি) অন্যান্য খেলার সঙ্গে থাকবে ক্যাম্প ফায়ার, বিশেষ আলোচনা অনুষ্ঠান এবং সাংস্কৃ‌তিক সন্ধ্যা।

এছাড়া থাকছে প্র‌তি‌দিন সূর্যোদয় ও সূর্যাস্ত উপভোগ, ঐ‌তিহাসিক রাখাইন নৌকা প‌রিদর্শন, বৌদ্ধম‌ন্দির ও শতমূ‌র্তির ম‌ন্দির প‌রির্দশন, ঐ‌তিহ্যবা‌হী কূপ প‌রিদর্শন। আরো আছে ফানুস ‍উড়ানো ও লেজারসহ বি‌ভিন্ন আয়োজন। এই আয়োজনে থাকবে স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের গুণী শিল্পীরা গান পরিবেশন করবেন। সবার জন্য এই অনুষ্ঠান উন্মুক্ত থাকবে।