Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

খালেদাসহ ৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ১৭ মে

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ১৬.০৪.২০১৫

বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ গত ৫ জানুয়ারির পর পুণরায় ক্ষমতা গ্রহণের পর এখন পর্যন্ত দেশব্যাপি হরতাল-অবরোধ চলাকালে সহিংস হামলায় অগ্নিদগ্ধ হয়ে ৪২ জনের মৃত্যু হয়। এ হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৭ মে দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার নির্ধারিত দিনে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী এ দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।

মামলা সূত্রে জানা যায়, এ বছরের ৫ জানুয়ারি বিকেল ৫টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া তার গুলশান কার্যালয় থেকে সারা দেশে অবরোধ পালনের ঘোষণা দেন এবং এরপর দফায় দফায় হরতালের আহ্বান করেন। এ কর্মসূচি ঘোষণার পর থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত সারা দেশে অগ্নিদগ্ধ হয়ে ৪২ জন মারা গেছেন এবং সরকারের কোটি টাকারও বেশি সম্পদের ক্ষতি হয়েছে।

এ ঘটনায় গত ২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী মামলাটি দায়ের করেন। এরপর আদালত গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।