Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

মান্নার চিকিৎসা অসম্পূর্ণ রেখেই কারাগারে নেয়ার অভিযোগ

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ১৬.০৪.২০১৫

নাগরিক ঐক্য কমিটির অভিযোগ করেছে, সংগঠনটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে চিকিৎসা শেষ না করেই হাসপাতাল থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ভবনের মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু বকর সিদ্দিক, ফজলুল হক, আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মাহমুদ জামাল কাদেরী। তিনি বলেন, গতকাল মান্নাকে জাতীয় হৃদ্রোগ ইনস্টিটিউট থেকে পুনরায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে। এর আগেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা শেষ না করেই কারাগারে পাঠানো হয়েছিল। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা শেষ হওয়ার আগে কারাগারে নেওয়ার ফলে তাকে ঘন ঘন হাসপাতালে আনতে হচ্ছে। মান্নার শারীরিক অবস্থা মোটেই ভালো নয়। আগে থেকেই তিনি নানান জটিল রোগে ভুগছিলেন।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, জাতীয় হৃদ্রোগ ইনস্টিটিউটের ছাড়পত্রেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মতো ভালো হাসপাতালে রেখে সুচিকিৎসার পরামর্শ দেওয়া হয়েছে।

সংগঠনটির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়, কারাবন্দী মান্নাকে হাসপাতালে না রাখার অর্থ হচ্ছে পরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া। এ অবস্থায় একান্ত মানবিক বিবেচনায় জীবন রক্ষার্থে মান্নাকে হাসপাতালে রেখে আধুনিক চিকিৎসা দেওয়া অনুরোধ জানানো হয়।