Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

গাজীপুর সিটি নির্বাচনে দুই মেয়র প্রার্থীই পেশায় ব্যবসায়ী

বিডিনিউজডেস্ক.কম| তারিখঃ ১৭.০৪.২০১৮

গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি- দুই মেয়র প্রার্থীই পেশায় ব্যবসায়ী। নৌকা মার্কার জাহাঙ্গীর আলমের সম্পদের পরিমাণ ধানের শীষের হাসানউদ্দিন সরকারের চেয়ে সাড়ে ৮ গুণ বেশি।

তাদের হলফনামা বিশ্লেষণ করে মিলেছে এই তথ্য। গাজীপুর সিটিতে নৌকা মার্কায় মেয়র পদে লড়ছেন ৩৯ বছর বয়সী জাহাঙ্গীর আলম। তিনি ঝুট ব্যবসায় যুক্ত। ২০১৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মনোনয়ন চাওয়া এবং পরে প্রধামন্ত্রীর হস্তক্ষেপে সরে দাঁড়ালেও ছিলেন আলোচনায়। তবে এবার সে নির্বাচনের প্রার্থী আজমতউল্লাহ খানকে সরিয়ে আওয়ামী লীগের প্রতীক পেয়েছেন তিনি। হলফনামায় পেশা ব্যবসা বললেও আয়ের প্রধান উৎস হিসেবে দেখিয়েছেন কৃষিকে। অস্থাবর সম্পদ ৭ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার টাকা। বার্ষিক আয় দুই কোটি ১৬ লাখের বেশি। তার বিরুদ্ধে নেই কোন মামলা।

বিএনপি প্রার্থী হাসানউদ্দিন সরকার টঙ্গী পৌরসভার চেয়ারম্যান ছিলেন দীর্ঘদিন। পর সংসদ সদস্য ও জেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন তিনি। এবার বর্তমান মেয়র এম এ মান্নানের বদলে সত্তর বছর বয়সী হাসানউদ্দিনকেই দেয়া হয়েছে দলীয় প্রতীক। হলফনামা বলছে, বাড়ি ভাড়া থেকে সবচেয়ে বেশি আয় করেন তিনি। অস্থাবর সম্পদ ৮৭ লাখ ১৬শ এক টাকা। বার্ষিক আয় ১০ লাখ ৯৭ হাজার ৯২৬ টাকা। তার বিরুদ্ধে রয়েছে দুটি ফৌজদারি মামলা। ১৫ মে গাজীপুর সিটি নির্বাচনের ভোটের লড়াই হচ্ছে মূলত এই দুই প্রার্থীর মধ্যেই।