Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

মোদীর দ্বারস্থ বিএনপি

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ১০.০৬.২০১৮ 

বিএনপির ৩ সদস্যের দল এখন ভারতে অবস্থান করছে।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ, আসন্ন সাধারণ নির্বাচন, ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নসহ আরও বিভিন্ন বিষয়ে আলোচনা করতে দিল্লি গেছেন বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল।

তিন সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। অপর দুই সদস্য হলেন: বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়ার মিন্টু এবং আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক হুমায়ুন কবির।

ভারতে বিএনপির প্রতিনিধি দলটি মোদীর দারস্থ হচ্ছেন বলে মনে করছে ভারতীয় কয়েকটি গণমাধ্যম। বিবিসির বরাত দিয়ে একটি গণমাধ্যম সংবাদের শিরোনাম করেছে এভাবে, “হাসিনাকে চাপে রেখে সুষ্ঠু নির্বাচনের দাবিতে মোদীর দ্বারস্থ খালেদার দল।”

বিবিসি তার সংবাদে লিখেছে, বিএনপি নেতারা সেখানে তারা দেশটির প্রভাবশালী কয়েকটি গবেষণা প্রতিষ্ঠান বা থিংক ট্যাংকে সাবেক কূটনীতিক, অর্থনীতিবিদ এবং বিশ্লেষকদের সঙ্গে বৈঠক করেছেন।

দি হিন্দু পত্রিকায় লেখা হয়েছে - দিল্লিতে বিএনপি নেতারা বাংলাদেশের একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচনের সহায়তার জন্য নরেন্দ্র মোদী সরকারের সাহায্য চেয়েছেন।

ভারতে ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট৷ তাদের সঙ্গে সুসম্পর্ক বাংলাদেশে ক্ষমতাসীন আওয়ামি লিগে জোট সরকারের৷ সম্প্রতি দিল্লি গিয়েছিলেন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধিরা৷ তাঁদের সঙ্গে সাক্ষাৎ হয় বিজেপির শীর্ষ নেতৃত্ব ও ভারতের প্রধানমন্ত্রীর৷ এরপরেই পশ্চিমবঙ্গে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ভবন উদ্বোধনের পর সেখানেই হাসিনার সঙ্গে বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ এই বৈঠকে দুই রাষ্ট্রের মধ্যে সুসম্পর্ক আরও জোরালো করার বিষয় প্রাধান্য পেয়েছে৷ তবে বহু প্রতীক্ষিত তিস্তা জলবন্টন চুক্তি এখনো সম্ভব হয়নি৷