Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

বিডিনিউজডেস্ক.কম| তারিখঃ ২৯.০৭.২০১৯

ডেঙ্গু মোকাবিলায় ব্যর্থতারদায় নিয়ে ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রদের পদত্যাগ করা উচিত বলে মন্তব্য

করেছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি। সোমবার (২৯ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা এ দাবি জানান।

নেতারা বলেন, ডেঙ্গু মোকাবেলায় দুই সিটি করপোরেশন মেয়রসহ সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো এখন পর্যন্ত সফলতা দেখাতে পারেনি। বরং তাদের ব্যর্থতায় এ রকম পরিস্থিতিতে সাধারণ মানুষের মনে আতঙ্ক এবং ভুক্তভোগীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

তারা বলেন, ভুক্তভোগীরা আর্থিকভাবেও ক্ষতির মুখে পড়েছেন। ফলে নগরবাসী মনে করে ডেঙ্গু মোকাবিলায় ব্যর্থ মেয়রদের পদত্যাগ করা উচিত। শুধু মুখে বড় বড় বুলি আউড়িয়ে তাদের দায়িত্ব শেষ হয়ে যায়নি। মেয়ররা কথার ফুলঝুরি ছড়ালেও ডেঙ্গু মোকাবিলায় ও মশা নিধনে কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করতে পারেননি। ফলে মেয়রদের স্বপদে বহাল থাকার কোনো নৈতিক অধিকার নেই।

নেতারা বলেন, মেয়রদের মুখে নানা সফলতার কথা শোনা গেলেও মশার কাছে ব্যর্থ। কয়েকদিন আগে দেখলাম ঢাকার এক মেয়র মশা নিধনে ওষুধ ছিটাচ্ছেন, অথচ এই ওষুধ কার্যকর নয়। বরং ওষুধ ছিটানোর ফটো সেশন না করে মেয়রদের উচিত দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করা। অন্যথায় দায় ঘাড়ে নিয়ে পদত্যাগ করা।