আজ বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৬.০৯.২০১৭

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশ ও মিয়ানমার শাসকদলের আচরণ এক ও অভিন্ন।

যেহেতু আচরণের দিক থেকে মিয়ানমার সরকারের সাথে বাংলাদেশ সরকারের মিল রয়েছে সেহেতু রোহিঙ্গা নিধনের বিরুদ্ধে কোনো কথা বলতে পারছে না।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।তিনি বলেন, মিয়ানমারে নারীরা ধর্ষিত হচ্ছে, কেটে টুকরো টুকরো করা হচ্ছে, যুবকদের আগুন দিয়ে মারা হচ্ছে। আর বাংলাদেশেও নারী শিশুরা ধর্ষিত হচ্ছে। এমনকি ধর্ষণ করে হত্যা করা হচ্ছে। তিনি আরো বলেন, দেশে নারী শিশু ধর্ষণ জ্যামিতিক হারে বৃদ্ধি পাচ্ছ। এ ধর্ষণকারীদের বিচারে সরকার কোন উদ্যোগ নিচ্ছে না।

মাশরুফা আক্তার রূপাসহ দেশব্যাপী নারী ও শিশুর ভয়াবহ নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনটির আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। মানববন্ধনে মহিলা দলের নেত্রীদের প্রতি আহ্বান জানিয়ে রিজভী বলেন, নারী শিশু নির্যাতনে মহিলা দল শুধু মানববন্ধন না করে ইট, পাথর কনক্রিট অতিক্রম করে রাস্তায় রাস্তায় অবরোধ গড়ে তুলতে হবে। অন্যথায় আপনাদের শিশুরা নিরাপদ থাকবে না।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক লাইন্সেস বাতিল করে দেয়া হবে’- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির এই নেতা বলেন, হাসানুল হক ইনুর রাজনীতি শুরু হয়েছে মানুষ হত্যার মধ্য দিয়ে। আর এখন বলছেন, খালেদা জিয়ার রাজনৈতিক লাইন্সেস বাতিল করবেন!তথ্যমন্ত্রীকে উদ্দেশ করে তিনি আরও বলেন, এসব অসভ্য অসত্য বক্তব্যের উপর আপনার চাকরি টিকে আছে। অতীতে যারা অন্যায় করে আইনের ফাকফোকর দিয়ে বের হয়ে গেছেন এবার ছাড় দেয়া হবে না।

মহিলা দলের সহ-সভাপতি জেবা খানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন- উত্তরের সাধারণ সম্পাদক আমেনা খাতুন, দক্ষিণের শামচুন নাহার বেগম প্রমুখ।