আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.১১.২০১৭

আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, একজন অসুস্থ মানুষকে সুস্থবলে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে।

এই বিচার ব্যবস্থাকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান প্রথম কলুষিত করেছিলেন। তিনি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করে সেটাকে ব্যবহার না করেই বহু বিচারপতিকে অপসারণ করেছিলেন।

রবিবার দুপুরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমী চত্বরে আয়োজিত জাতীয় শ্রমিকলীগ কুষ্টিয়া জেলা শাখার সম্মেলনে ‘প্রধান বিচারপতি স্বেচ্ছায় পদত্যাগ করেননি, তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে’ বিএনপির এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বিচার ব্যবস্থার প্রতি সবসময় শ্রদ্ধাশীল এবং গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। প্রধান বিচারপতি এস কে সিনহা যেভাবে চেয়েছেন সেভাবেই উনি অবসরে গিয়েছেন। এখানে কারো কোন কিছু বলার নেই। তিনি বিএনপির প্রতি অনুরোধ জানিয়ে বলেন, বিএনপির বিচার ব্যবস্থাকে কলুষিত করার অতীত রাজনীতি দেখেছে জাতি। এই নোংরা রাজনীতি পরিহার করারও অনুরোধ জানান তিনি।

সোহরাওয়ার্দী উদ্যানে যত বাধাই আসুক না কেন সমাবেশ করবেই, বিএনপির এমন মন্তব্যের উত্তরে হানিফ বলেন, নিয়মতান্ত্রিকভাবে সভা-সমাবেশ করতে হলে পুলিশের অনুমতির প্রয়োজন হয়। সে ভাবেই তাদেরকে অনুমতি দেয়া হয়েছে। এখানে বাধার প্রশ্ন কেন? বিএনপি সব সময় একটা অসুস্থরাজনীতির চিন্তা চেতনার মধ্যে থাকে।

এ সময় জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি শুকুর মাহমুদ, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরি সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা পরিষদচেয়ারম্যান ও সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।