Monday 5th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***নারায়ণগঞ্জ সিটিতে মেয়র পদে প্রতীক বরাদ্দ : আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী নৌকা, বিপ্লীব ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান কোদাল, এলডিপির কামাল প্রধান ছাতা পেয়েছেন***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

আগামী বছরের শুরুতেই সরকার পতন

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৩.০৫.২০১৬

বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতেই এ সরকারের পতন হবে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান।

সোমবার (২ মে) বগুড়ায় একটি হোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।সরকারের সমালোচনা করে জাগপা সভাপতি বলেন, ‘দেশের মানুষ সরকারের ওপর চরম নাখোশ। এমন অসহনীয় পরিবেশে কোনো অপশক্তি টিকে থাকতে পারবে না। যেকোনো সময় তারা জ্বলে উঠবে। এবছরের শেষে অথবা আগামী বছরের শুরুতেই এ সরকারের পতন হবে।’দেশের কোনো মানুষ আজ নিরাপদ নেই দাবি করে জাগপা সভাপতি বলেন, ‘নির্বিচারে গুম, খুন, গুপ্তহত্যার ঘটনায় সাধারণ মানুষ আতঙ্কিত। জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। কথায় কথায় প্রতিপক্ষ দলের নেতাকর্মীদের জেলখানায় নেয়া হচ্ছে। শীর্ষ নেতাদের একের পর এক ফাঁসিতে ঝুলানো হচ্ছে। সরকার নিজেদের অপকর্ম ঢাকতে এসব করে বিরোধী মতকে দমন করতে চায়।’সরকারবিরোধী আন্দোলনের সফল না হওয়ার কারণ ব্যাখ্যা করে শফিউল আলম প্রধান বলেন, ‘অতীতে দেশের প্রায় সব আন্দোলনেই ছাত্রদের ভূমিকা ছিল। অথচ আমরা ছাত্রদের ঐক্যবদ্ধ করতে ব্যর্থ হয়েছি। ভবিষ্যতে আন্দোলনের জন্য ছাত্রসংগ্রাম পরিষদ গঠন করা দরকার। ছাত্র ও যুব সমাজকে ঐক্যবদ্ধ করতে পারলে জনগণ রাজপথে ঝাঁপিয়ে পড়বে।’জিয়াউর রহমান জাতীয় ঐক্যের সূচনা করেছিলেন উল্লেখ করে জাগপা সভাপতি বলেন, ‘দেশের অস্বিত্ব আজ হুমকির মুখে। স্বাধীনতা-সার্বভৌমত্ব টিকিয়ে রাখতে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। জিয়াউর রহমান যে জাতীয় ঐক্য গড়ে তুলেছিলেন সেই ইস্পাত কঠিন ঐক্য গড়া সম্ভব না হলে দেশের স্বাধীনতা টিকিয়ে রাখা কঠিন হয়ে যাবে।’জাগপা বগুড়া জেলা সভাপতি আমির হোসেন মণ্ডলের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন- জাগপা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন প্রধান, সহসভাপতি খন্দকার আবিদুর রহমান, বগুড়া জেলা জাগপার সাধারণ সম্পাদক মঞ্জুরুল কাদির তুহিন, জাগপার ছাত্র বিষয়ক সম্পাদক শামিম হোসেন পাইলট প্রমুখ।