আজ মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

খালেদা জিয়ার বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৩.০৫.২০১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা করেছেন মুক্তিযোদ্ধার সন্তান কমিটির এক নেতা।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে কুমিল্লার ৮ নম্বর আমলি আদালতের মুখ্য বিচারিক হাকিম বিচারক ফাহাদ বিন আমীন চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করেন। মামলার বাদী শরিফুল আলম চৌধুরী মুরাদনগর উপজেলা আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমিটির সভাপতি ও দৈনিক সমকাল পত্রিকার উপজেলা সংবাদদাতা। আদালত মামলাটি আমলে নিয়ে বিকেলে কুমিল্লা জেলা তথ্য কর্মকর্তাকে আগামী ২ জুনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। মামলার এজাহারে বলা হয়েছে, গত ১ মে সোহরাওয়ার্দী উদ্যানের এক সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে শেখ সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে তাঁর ব্যাংক একাউন্টে আড়াই হাজার কোটি টাকা রয়েছে বলে তথ্য যাচাই বাছাই না করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য পরিবেশন করেন।

তাঁর ওই বক্তব্য বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের কারণে শেখ সজীব ওয়াজেদ জয়, মুক্তিযোদ্ধার সন্তান এবং বাদীর নিজের মানহানি হওয়ায় এক কোটি টাকা ক্ষতিপূরণ দাবিসহ বেগম খালেদা জিয়ার শাস্তি চেয়ে মামলাটি করেছেন তিনি। বাদীপক্ষের আইনজীবী মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস টি আহম্মেদ ফয়সাল বলেন, "আদালত শুনানি শেষ মামলাটি তদন্ত করার জন্য কুমিল্লা জেলা তথ্য কর্মকর্তাকে নির্দেশ দেন।" কুমিল্লা জেলা তথ্য কর্মকর্তা মো. আহসানুল কবির বলেন, "আদালতের নির্দেশনা আমরা এখনো পাইনি। আদালতের নির্দেশনা পাওয়ার পর তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।"