Monday 27th of February 2017

সদ্য প্রাপ্তঃ

***পাইপে পড়ে শিশু জিহাদ নিহত হওয়ার মামলায় চারজনের ১০ বছরের কারাদণ্ডাদেশ***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

'দক্ষিণের কোথাও অন্ধকার থাকবে না, একটি রাস্তাও ভাঙা থাকবে না

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৪.০৫.২০১৬

ঢাকা দক্ষিণের প্রতিটি অলি-গলি, পার্কে আলোঝলমল করবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

তিনি বলেছেন, দক্ষিণ সিটি কর্পোরেশনকে আলোকময় করে গড়েতোলা হবে। দক্ষিণের কোথাও অন্ধকার থাকবে না। একটি রাস্তাও ভাঙা থাকবে না। নির্বাচনের সময় দেওয়া সবগুলো ওয়াদা পূরণ করা হবে। রাস্তা সংস্কারের সময় কিছুটা কষ্ট হচ্ছে। এটুকু কষ্ট সহ্য করলে কমপক্ষে দশ বছরের জন্য আর কষ্ট হবে না।মঙ্গলবার পুরান ঢাকার ইংলিশ রোডে ফজলুল করিম কমিউনিটি সেন্টারে ঢাকা ফাউন্ডেশনের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘পরিচ্ছন্ন ও সুন্দর ঢাকা গড়তে নগরবাসীর আন্তরিক সহযোগিতা-ই সফলতার শক্তি’ শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মনির হোসেন মিন্টু।মেয়র সাঈদ খোকন বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনে আগামী ৭-৮ মাসের মধ্যে অলি-গলি, পার্কে আলো জ্বলবে। দক্ষিণ সিটি কর্পোরেশনকে আলোঝলমল করে তুলবো। ৩০০ কোটি টাকা ব্যয়ে রাস্তা সংস্কার করা হচ্ছে। সংস্কাররকালে সাময়িক সমস্যা হচ্ছে। তবে এবার রাস্তায় যেভাবে কাজ করা হচ্ছে আগামি ১০ বছরের মধ্যে কাজে হাত দিতে হবে না। দক্ষিণের কোন রাস্তাই আর ভাঙ্গা থাকবে না, এটা আমি দৃঢ়ভাবে বলতে চাই।
তিনি বলেন, ডিএসসিসিকে পরিচ্ছন্ন করতে রাস্তায় রাস্তায় ডাস্টববিন বসানো হচ্ছে। ইতোমধ্যে অনেক রাস্তায় ডাস্টবিন বসানো হয়েছে। আগামি ৭-১০ দিনের মধ্যে দক্ষিণে ৫৭০০ ডাস্টবিন স্থাপন করা হবে। ডাস্টবিন স্থাপনের পর কেউ রাস্তায় ময়লা ফেললে জরিমানা করা হবে। ম্যাজিস্ট্রেট জরিমানা করবেই।
মেয়র বলেন, আমার প্রতিটি পরিচ্ছন্নতাকর্মীর হাতে মোবাইল ফোন আছে। শুধু মোবাইল দেওয়াই হয়নি, ট্রাকিংয়ের মাধ্যমে কে কোথায় পরিচ্ছন্নতা কাজে রয়েছে তা ধরতে পারি। তাই ফাঁকি দেওয়ার সুযোগ নেই।আলোচনা সভায় উদ্বোধক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশেষ অতিথি বিশ্বসাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক আবদুলল্গাহ আবু সায়ীদ, মাদকদ্রব্য নিবারণ সংস্থা (মানস) এর সভাপতি অধ্যাপক ডা. অপরুপ রতন চৌধুরী, নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, কাউন্সিলর হাসিবুর রহমান মালিক প্রমুখ উপস্থিত ছিলেন।