Monday 5th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***‘আল্লাহ’ লেখা পাপোশ প্রত্যাহার করে নিলো অ্যামাজন* রাজধানীর গুলিস্তানে ফুটপাতের হকারদের উচ্ছেদের সময় অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়া সেই দুই ছাত্রলীগ নেতার জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

বার্নিকাটকে নাক না গলানোর আহবান

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৪.০৫.২০১৬

‘বাংলাদেশে আইএস (ইসলামিক স্টেট) আছে’ -মর্মে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের করা মন্তব্যের প্রতিবাদ জানিয়ে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে তাকে নাক না গলানোর আহ্বান জানিয়েছেন ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) চেয়ারম্যান শেখ শওকত হোসেন নিলু।

মঙ্গলবার বিকেলে মহান মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এনডিএফ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মার্কিন রাষ্ট্রদূতের প্রতি এ আহ্বান জানান নিলু।
 
প্রসঙ্গত, মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল কর্মকর্তা জুলহাজ মান্নান হত্যার তদন্ত বিষয়ে গত ২৭ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসাদুজ্জামান খানের সঙ্গে সাক্ষাৎ করে বের হয়ে যাওয়ার সময় মার্শা বার্নিকাট সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশে আইএস (ইসলামিক স্টেট) আছে এবং তারাই এসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে।’মার্শা বার্নিকাটের ওই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তার উদ্দেশে শেখ শওকত হোসেন নিলু বলেন, ‘বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম দেশ। এ দেশের জনগণের নিরাপত্তা বিধানে কী করতে হবে, তা বাংলাদেশ সরকার ভাল করেই জানে। সুতরাং বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাবেন না। তাহলে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সম্পর্কের অবনতি হতে পারে। সুতরাং মিথ্যা অপপ্রচার থেকে বিরত থাকুন।’এ সময় শ্রমিকদের সভ্য মানুষ হিসেবে বেঁচে থাকার তাগিদে প্রকৃত মজুরি প্রদানসহ তাদের ন্যায়সঙ্গত দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান এনডিএফ চেয়ারম্যান নিলু।
 
এনডিএফ মহাসচিব আলমগীর মজুমদারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক ও ভাইস চেয়ারম্যান আব্দুল হাই সরকার, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিশ ও মহাসচিব মিজানুর রহমান মিজু, বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের চেয়ারম্যান শেখ শহীদুজ্জামান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মহাসচিব আব্দুল হাই মণ্ডল, প্রেসিডিয়াম সদস্য বাবুল সরদার চাখারী ও যুগ্ম-মহাসচিব জিয়া জামান খান প্রিন্স প্রমুখ।