Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

পল ওয়াকারের গাড়িতে ত্রুটি ছিল, পোর্শের বিরুদ্ধে মেয়ের মামলা

আন্তর্জাতিক ডেস্ক  | তারিখঃ  ২৯.০৯.২০১৫

ফাস্ট অ্যান্ড ফিউরিয়ার ফ্রাঞ্জাইজির অন্যতম আকর্ষণ ছিলেন পল ওয়াকার।

কিন্তু গতির নেশা তার মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়। বছর দুয়েক আগে একটি পোর্শে গাড়ি নিয়ে দ্রুতগতিতে যাওয়ার সময় দুর্ঘটনায় নিহত হন এই জনপ্রিয় তারকা। তার আকস্মিক মৃত্যুর ঘটনা এখনো মেনে নিতে পারেননা ভক্তরা। মেনে নিতে পারেননি তার মেয়ে মিডো রেইন ওয়াকার। যে গাড়িটি নিয়ে পল দুর্ঘটনার শিকার হয়েছেন তার বিরুদ্ধে মামলা করেছেন মিডো।

গতকাল সোমবার গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান পোর্শের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন মিডো। তার আইনজীবী জানান, পল  পোর্শের যে গাড়িটি চালাচ্ছিলেন তার নকশায় নানা ভুল ছিল। ২০১৩ সালের নভেম্বরে পোর্শের ক্যারেরা জিটি নিয়ে দুর্ঘটনায় পড়েন পল। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে গাড়িটিতে আগুন ধরে যায় এবং পল ওর মধ্যে আটকে যান।

অভিযোগে আরো বলা হয়, রাস্তায় রেসিংয়ের বৈধ গাড়ি হিসেবে তৈরি হয় ক্যারেরা জিটি। কিন্তু রেসিং কার বিবেচনায় এর স্থিতিশীল নিয়ন্ত্রণ ও নিরাপত্তাব্যবস্থায় ত্রুটি রয়েছে। দেয়াল বা গাছের সঙ্গে সংঘর্ষ ঘটলে এতে যেন আগুন না ধরে যায়, সে ব্যবস্থা করা হয়নি।

এই অভিযোগ প্রসঙ্গে একটি ইমেইল পাঠানো হয়েছে পোর্শের নর্থ আমেরিকার প্রতিনিধির কাছে। তার ফিরতি জবাব দেয়নি পোর্শে।

পল ওয়াকারের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৭' নির্মাণ বাধাগ্রস্ত হয়। সেই সঙ্গে হলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রিসহ বিশ্বজুড়ে ভক্তদের শোকে আচ্ছন্ন করে দেয় পলে চলে যাওয়া। সূত্র : এমএসএন