Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

হারিকেন জোয়াকুইন যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসছে
আন্তর্জাতিক ডেস্ক  | তারিখঃ ০৩.১০.২০১৫

শক্তিশালী হারিকেন জোয়াকুইন যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসছে । বৃহস্পতিবার বাহামা অতিক্রম করে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের দিকে অগ্রসর হচ্ছিল।

আগামী ২৪ ঘন্টায় এটি আরো শক্তিশালী হতে পারে যুক্তরাষ্ট্রের জাতীয় হারিকেন কেন্দ্র (এনএইচসি) জানায়, হারিকেনের কেন্দ্রস্থলে ঘণ্টায় সর্বোচ্চ ১৩০ মাইল বেগে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে এবং ।
গ্রিনিচ সময় ১টায় আবহাওয়ার বুলেটিনে এনএইচসি জানায়, হারিকেন জোয়াকুইন বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ মধ্য বাহামা বা এর কাছাকাছি অগ্রসর হবে এবং শুক্রবার নাগাদ বাহামার উত্তর-পশ্চিমাঞ্চল বা এর কাছাকাছি এলাকা অতিক্রম করবে। এটি ঘণ্টায় পাঁচ মাইল বেগে অগ্রসর হচ্ছে।
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, হারিকেনের আঘাতে প্রাণহানির আশঙ্কা রয়েছে এবং এর পথে উপকূলীয় এলাকাগুলোতে বন্যার আশঙ্কা করা হচ্ছে।
এর ক্ষতি এড়ানোর জন্য প্রভাবে বাহামায় স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। বেশ কিছু বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে এবং জনপ্রিয় পর্যটন কেন্দ্রমুখী বেশ কিছু প্রমোদতরীর যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে।
জোয়াকুইন আঘাত হানার আগে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের বাসিন্দারা পানি, দুধ, শুকনো খাবার ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী মজুদ করছেন।
দেশটির ক্যারোলাইনা ও ভার্জিনিয়ায় প্রবল বৃষ্টিপাত হতে পারে। বাহামার মধ্যাঞ্চলের বিভিন্ন এলাকায় স্বাভাবিকের চেয়ে ১০ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাসের সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যমগুলো।