Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

ধর্ষিতার কাছে পুলিশকে ক্ষমা চাইতে বললেন
জাতীয় ডেস্ক | তারিখঃ ০৮.১০.২০১৫

ধর্ষিতার দায়িত্ব প্রশাসনকে নিতে এবং তার কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে জেলা প্রশাসন ও পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ শিশু একাডেমির সভাপতি সেলিনা হোসেন।

জাতীয় কন্যাশিশু দিবস-২০১৫ উদযাপন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি।এবার দিবসটির প্রতিপাদ্য কন্যাশিশুর নিরাপদ পরিবেশ, সমৃদ্ধ করবে আগামীর বাংলাদেশ। সেলিনা হোসেন বলেন, যে মেয়েটি ধর্ষণের শিকার, তার দায়িত্ব প্রশাসনের। তাকে নিয়ে জেলা প্রশাসন সভা করে সবার সামনে ক্ষমা চাইবে। পুলিশ প্রশাসনও তাই করবে। পরিবারকে বলবে, তার (ধর্ষিতা) কোনো দোষ ছিল না। তাকে শিক্ষিত করুন। পরিবার থেকে বৈষম্যের শিকার যেন না হয় মেয়েটি। এ বৈষম্যটি সবসময় অভাব বা টাকার জন্য হয় না।জাতীয় মানবাধিকার কমিশনের অনারারি মেম্বর সেলিনা হোসেন বলেন, আজ যারা পাচারের শিকার, তাদের আইনজীবী সমিতি নিয়ে এসে পরিচর্যা করে। পরিচর্যার বিষয়টি এখানে মূল বিষয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতিসংঘে যাওয়া কিশোরীর উদাহরণ টেনে তিনি বলেন, তাকে বিয়ে দেওয়ার চেষ্টা করেছিল তার পরিবার। সে কাজ করে হলেও পড়ালেখা চালিয়ে নেওয়ার সংকল্প করে। সেভ দ্যা চিলড্রেন এর প্রতিযোগিতায় প্রথম হয়ে সে জাতিসংঘেও পৌঁছে গেছে। ভাষণ দিয়েছে বাল্যবিবাহ নিয়ে। কিশোরী মণি বেগম হয়তো সবাই হবে না, সবার মেধা সমান নয়। কিন্তু শিক্ষা, স্বাস্থ্য তোমার অধিকার। সম্মান, গুণ ও মূল্যায়নের অধিকার তোমার- বলেন তিনি।