Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd


জাতীয় ডেস্ক | তারিখঃ ১০.১০.২০১৫

যুক্তরাজ্য সরকার বাংলাদেশে অবস্থানরত বিদেশিদের উপর আবারো হামলা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করে নিজ দেশের নাগরিকদের চলাফেরায় নতুন করে সতর্কতা জারি করেছে।

শুক্রবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের (ফরেন ও কমনওয়েলথ অফিস) জারি করা নতুন ভ্রমণ সতর্ক বার্তায় বলা হয়েছে, বাংলাদেশে সন্ত্রাসবাদের বড় ধরনের হুমকি রয়েছে। বড় ধরনের জনসমাগমের ক্ষেত্রে বিশেষভাবে সতর্ক থাকতে হবে।ভ্রমণ সতর্কতার বার্তায় আরো বলা হয়, সম্প্রতি বাংলাদেশে দুই বিদেশি নাগরিক খুনের ঘটনায় আইএস জঙ্গিগোষ্ঠী দায় স্বীকার করেছে। নির্বিচারে পশ্চিমা দেশের নাগরিকদের টার্গেট করে আবারো হামলা হতে পারে।বড় ধরনের জমায়েত বা আন্তর্জাতিক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে (যেখানে বিদেশিরা সমবেত হতে পারে) অংশগ্রহণ সীমিত করতে হবে।


বিদেশি নাগরিকের নিরাপত্তায় ‘বিশেষ ব্যবস্থা’ নেয়ার কথা জানিয়ে সরকার কূটনীতিকদের আশ্বস্ত করার কয়েক দিনের মাথায় যুক্তরাজ্যের পক্ষ থেকে নতুন এই সতর্ক বার্তা এসেছে।এর আগে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ইতালি, জাপান, দক্ষিণ কোরিয়াসহ কয়েকটি দেশ বাংলাদেশে তাদের নাগরিকদের ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা জারি করেছিল।
এখনো কয়েকটি রাষ্ট্রের জারি করা ভ্রমণ সতর্কতা বলবত্ রয়েছে।এদিকে আগামী ১৬ অক্টোবর জাপান দূতাবাসের উদ্যোগে জাপানের শিক্ষা ব্যবস্থা বিষয়ক একটি সেমিনার ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। অনিবার্যকারণবশতঃ এই সেমিনার স্থগিত করা হয়েছে। কানাডিয়ান হাইকমিশন আয়োজিত একটি সংবর্ধনা অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। আগামী ১২ অক্টোবর হাইকমিশনে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে এ অনুষ্ঠান হওয়ার কথা ছিল।