আজ রবিবার, ২০ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

জাতীয় পার্টি ঘুরে দাঁড়াচ্ছে : এরশাদ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৪.০৫.২০১৬

দেশের ইতিহাসে জাতীয় পার্টির অষ্টম জাতীয় সম্মেলনই সবচেয়ে সফল।

এ সম্মেলনের মাধ্যমেই জাতীয় পার্টি ঘুরে দাঁড়াবে। দেশের মানুষের কাছে এ বার্তা পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আজ শনিবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন চলা জাতীয় পার্টির সম্মেলনে দেওয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, জাতীয় পার্টির বয়স ৩০ বছর ৫ মাস অতিক্রম হলো। এর মধ্যে ৮টি সম্মেলন পার করেছে। দেশের ইতিহাসে কোনো রাজনৈতিক দল এ রকম সফল সম্মেলন করতে পারেনি। তিনি আরো বলেন, জাতীয় পার্টি ছাড়া এ দেশের উন্নয়ন সম্ভব নয়। দেশের উন্নয়নে এই সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টি ঘুরে দাঁড়াচ্ছে। আপনারা সারা দেশে এই বার্তা পৌছে দিন। এর আগে সকাল ১০টা ৪০ মিনিটে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এরশাদ। এ সময় শিল্পীরা বাদ্যযন্ত্র বাজিয়ে দলীয় সংগীত পরিবেশন করেন। এরপর বিভিন্ন ধর্মীয় গ্রন্থ পাঠ করার পর বিভিন্ন সময়ে মৃত্যুবরণকারী দলের নেতাকর্মীদের জন্য ১ মিনিট নীরবতা পালনসহ শোক প্রস্তাব করা হয়।

সম্মেলনের মঞ্চে দলটির সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারসহ প্রেসিডিয়ামের সদস্যবৃন্দ উপস্থিত রয়েছেন। সম্মেলনের প্রথম পর্ব শেষ হবে দুপুর ২টায়। এরপর মিলনায়তনে কাউন্সিলরদের নিয়ে মূল সম্মেলন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বে জাতীয় পার্টির ৭১টি সাংগঠনিক জেলা থেকে আসা ১৯ হাজার ৭ শ কাউন্সিলর অংশ নেবেন। ডেলিগেট থাকবেন আরো প্রায় ৫০ হাজার। সকাল থেকেই জাপার নেতাকর্মীরা রংবেরঙের ব্যানার, ফেস্টুন, প্লাকার্ডসহ মিছিলসহ সম্মেলন স্থলে উপস্থিত হতে শুরু করেন। তাদের মুখরিত স্লোগানে আশপাশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।