আজ শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মিনুর রিট আবেদন ৬ সপ্তাহের মধ্যে চুড়ান্ত নিষ্পত্তির নির্দেশ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

ত্রাণসামগ্রী আত্মসাতের অভিযোগে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সাবেক মেয়র বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে যে চারটি মামলা রয়েছে, সে মামলাগুলো বাতিল সংক্রান্ত বিষয়ে জারি করা রুল আগামী ছয় সপ্তাহের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

ফলে সে পর্যন্ত মামলাগুলোর কার্যক্রম স্থগিতই থাকল।এ বিষয়ে দুদকের করা লিভ টু আপিলের শুনানি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ সোমবার এই আদেশ দেন।আজ আদালতে মিনুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।এর আগে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বধীন দ্বৈত বেঞ্চ মামলার কার্যক্রম স্থগিত করেন বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। বিচারিক আদালতে মিনুর বিরুদ্ধে চলমান মামলাগুলো স্থগিত চেয়ে তার করা আবেদনের ওপর শুনানি করে গত সোমবার এ আদেশ দেয়া হয়েছিল। একইসঙ্গে মামলাগুলোর কার্যক্রম কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছিলেন আদালত।সিটি করপোরেশনের মেয়র থাকাকালে চাল আত্মসাতের অভিযোগে ২০০৮ সালে মিনুর বিরুদ্ধে পৃথক এ চারটি মামলা দায়ের করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)।এসব মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে। মামলাগুলো বর্তমানে রাজশাহীর বিভাগীয় স্পেশাল জজ আদালতে বিচারাধীন বলে জানা গেছে।