Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ০৭.০১.২০১৯

অ্যাপল, স্যামসং, হুয়াওয়ে বা শাওমির মতো ব্রান্ডগুলোকে এবার পেছনে ফেলে দিচ্ছে চীনা ব্রান্ড ‘জিওমি’। প্রতিষ্ঠানটি তিন ভাঁজ করা এক বিস্ময়কর ট্যাবলেট বাজারে আনছে।

ট্যাবলেটটি তিন ভাঁজ দিয়ে ছোট করে মোবাইল ফোনে রুপান্তর করা যাবে। মোবাইলের বাজারে এ ডিভাইসটি ছাড়া হলে অন্য প্রতিষ্ঠানগুলো বড় ধরনের ধাক্কা খাবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

সম্প্রতি ওই ডিভাইসটির একটি ভিডিও ফাঁস হয়েছে। সামাজিক মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে ইতিমধ্যে বিশ্বজুড়ে হইচই শুরু হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তির হাতে একটি ট্যাবলেট রয়েছে। সেটি চালু করার পর তিনি ডান পাশ থেকে ভাঁজ করেন। কিছুক্ষণ পর সেটি বামপাশ থেকে ভাঁজ করেন। দুই পাশে ভাঁজ দেয়ার পর ট্যাবলেটটি মোবাইল ফোনে রুপান্তরিত হয়। অ্যান্ড্রয়েড ফোনের মতো স্বাভাবিকভাবেই কাজ করে সেটি।

মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো বাজারে ভাঁজ করা ফোন ছাড়ার ঘোষণা দিয়েছেন বেশ আগেই। তবে তা থেকে জিওমির ফোন অনেক এগিয়ে। ফলে জিওমির এই ফোনটি বাজারে আসলে অন্য প্রতিষ্ঠানগুলোর কপালে ভাঁজ পড়বে বলে মত বিশ্লেষকদের। তবে এই ডিভাইসটি কবে বাজারে আসবে তার কোনো বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি। এর ফিচার, মূল্য বা স্থায়িত্ব নিয়েও কোনো তথ্য প্রকাশ করেনি জিওমি কর্তৃপক্ষ।