Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Star Cure

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ০৯.০১.২০১৯

আইফোন ব্যবহার করে টুইটারে পোস্ট করায় এক কর্মীর বেতন কমিয়েছে চীনের স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে।

জানা গেছে, যে কর্মী আইফোন ব্যবহার করে টুইটটি করেছিলেন, তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিয়েছে হুয়াওয়ে। এই ভুলের জন্য তাঁকে ডিমোশন দিয়ে বেতন কমিয়েছে প্রতিষ্ঠানটি।

অভিযুক্ত কর্মী জানান, নিজের ডেস্কটপ কম্পিউটারে ভিপিএন কাজ করছিল না বলে তিনি নিজের আইফোন ব্যবহার করে টুইটারে পোস্ট করেছিলন। উল্লেখ্য, চীনে টুইটার ব্যবহার নিষিদ্ধ। তাই চীনে টুইটার ব্যবহারের জন্য কম্পিউটারকে বিশেষ ‘ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কে’র সঙ্গে যুক্ত করতে হয়।

টুইটারের এক বার্তায় হুয়াওয়ে জানিয়েছিল, ‘হুয়াওয়ের পক্ষ থেকে ২০১৯ সালের শুভেচ্ছা। এই বছরে আপনারা যে পণ্যগুলো পছন্দ করেন, শুধু সেই পণ্যগুলো নিয়েই কাজ করতে চাই আমরা।’ টুইটের নিচে লেখা ছিল আইফোন ব্যবহার করে এই টুইট করা হয়েছে। প্রথম এই ভুল খুঁজে বের করেন জনপ্রিয় ইউটিউবার এমকেবিএইচডি। ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গে এই টুইট সরিয়ে নিয়েছে হুয়াওয়ে। রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, হুয়াওয়ের প্রধান চেন লিফাং কোম্পানির কর্মীদের এই দায়িত্বজ্ঞানহীন কাজে বেশ ক্ষুব্ধ। এই ঘটনায় হুয়াওয়ে ব্র্যান্ডের সুনাম নষ্ট হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

সম্প্রতি গ্রাহকদের নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছে হুয়াওয়ে। টুইটারে গ্রাহকদের এই বার্তা দিয়েছে চীনের কোম্পানিটি। আইফোন থেকে টুইটার ব্যবহার করে নতুন বছরের শুভেচ্ছা জানানো হয়েছে।