আজ মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

জানেন, আইফোনের বিক্রি কেন কমলো?

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ০৯.০১.২০১৭

সংস্থার বিক্রিতে ধাক্কা।

যার নির্যাস, ঈঊঙ-র বেতনে কোপ। এই আর্থিক বছরে অ্যাপেল-এর বিক্রি কমেছে। বিশ্বের অন্যতম বৃহৎ‍ এই তথ্যপ্রযুক্তি সংস্থার গত ১৫ বছরে এই প্রথম বিক্রি কমল। তাই একলাফে ১৫ শতাংশ ছেঁটে দেওয়া হল খোদ সিইও টিম কুকের বেতন।

সংস্থার হিসেবে দেখা গিয়েছে, গত আর্থিক বছরে টিম কুককে ১.০৩ কোটি মার্কিন ডলার দিয়েছিল অ্যাপেল। এবারে তা কমে হয়েছে ৮৭ লক্ষ মার্কিন ডলার। শুধু সিইও-রই নয়, বেতনে কোপ পড়েছে অন্যান্য উচ্চপদস্থ কর্তাদেরও। দেখা যাচ্ছে, অ্যাপেল-এর রেভিনিউ কমেছে ৮ শতাংশ। কার্যকরী মুনাফা কমেছে ১৬ শতাংশ। দেখা গিয়েছে, বিক্রি কমেছে আইফোনের।
২০০১ সাল থেকে এখনও পর্যন্ত এই প্রথম লাভের পরিমাণ কমল অ্যাপেল-এর। এর আগে ২০০১ সালে অ্যাপেল-এর প্রয়াত কর্ণধার স্টিভ জোবসের আইপড বাজারে আনার আগের বছর কমেছিল মুনাফা।