আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ১৩.১১.২০১৭

দেখতে স্টাইলিশ, স্পিডি, স্টোং ও মেটাল ফ্রেমের ডিসিএল এল-১০ স্মার্টফোনটি কিনলে গ্রাহকরা পাবেন আকর্ষণীয় উইন্টার জ্যাকেট।

২ জিবি র‌্যামের ফোনটির দাম রাখা হচ্ছে ৫ হাজার ৭৪০ টাকা। ফোনটির আরেকটি বিশেষত্ব হলো এর পেছন সাইটে রয়েছে আকর্ষণীয় লুক।

দেশীয় এ ফোনটিতে আছে, পাঁচ ইঞ্চির ডিসপ্লে। যার ডিসপ্লের রেজ্যুলেশন ১২৮০x৭২০ পিক্সেল। এতে ব্যবহৃত হয়েছে ২.৫ডি গ্লাস। যেখানে বুলটে প্রুফ গরলিা গ্লাস ব্যবহার করা হয়ছে। যা অনেক আঘাত নিতে সক্ষম।

স্মার্টফোনটির ভলিউম বাটন ও পাওয়ার বাটন রয়েছে ডান পাশে। যাতে ২ টি সিমসহ, মেমরি কার্ড ব্যাবহাররে সুবিধা রয়ছে। ফোনটি ১৪৪.৬ মিলিমিটার পাতলা। এর ওজন মাত্র ১৭৪ গ্রাম। এতে ব্যবহৃত হয়েছে এমটিকে ৬৭৩৭ সহ ১.৩ গগিার্হাজ ৬৪ বিট অক্টাকোর প্রসেসর। এর র‌্যাম ২ গিগাবাইট। স্টোরেজ ১৬ গিগাবাইট। ৩২ গিগাবাইট স্টোরেজ বাড়ানো যাবে।

ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ৬ মার্শম্যালোর ওপর ভিত্তি করে বিভিন্ন ইন্টারফেস। ফোনের স্ক্রিন বন্ধ থাকার সময়ে কোনো অক্ষর লিখে সরাসরি খোলা যাবে দরকারি অ্যাপ। কুইক নোটিফিকেশন মেনু ও নিজ ইচ্ছেমতো পরিবর্তন করা যায় এই ফোনে।

ফোনটির পেছনে ৮ সামনে ৫ মেগা পিক্সেল, লেজার অটো ফোকাস সেন্সর ও এলইডি ফ্ল্যাশ রয়েছে। দ্বিতীয় প্রজন্মের লেজার অটো ফোকাস সেন্সর থাকায় ঘরের ভেতরে বা বাইরে, কম কিংবা বেশি আলোতে ভালো ছবি তুলতে পারে। ২০০০ হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ফোনটির সঙ্গে থাকবে ইউএসবি কেবল, চার্জিং অ্যাডাপ্টর, হেডফোন, ইউজার ম্যানুয়াল ও ২ বছরের ওয়ারেন্টি কার্ড।