আজ শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * শোকের দিনে খালেদা জিয়ার জন্মদিন পালন চলতে থাকলে বিএনপির সঙ্গে আলোচনা নয়: কাদের * মৌলভীবাজারের রাজনগরে যুদ্ধাপরাধ মামলার সাক্ষীর ওপর হামলার অভিযোগ * গাজীপুরের টঙ্গীর রাস্তায় দুইজনের লাশ; পুলিশের ধারণা, তারা গাড়িচাপায় নিহত হয়েছে * ঢাকার পান্থপথে একটি আবাসিক হোটেলে পুলিশের অভিযানে সন্দেহভাজন জঙ্গি নিহত * আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে ওই ‘জঙ্গি’সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটায়: পুলিশ * নিহত যুবক খুলনা বিএল কলেজের ছাত্র, বাড়ি ডুমুরিয়ায়; পুলিশ বলছে, সে নব্য জেএমবির সদস্য

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

জেনে নিন অ্যান্ড্রয়েড ফোন সুরক্ষিত রাখার ৪ উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ১৫.০৫.২০১৬ 

হাতে হাতে এখন স্মার্টফোন। আর তাতে দারুণ সমস্ত ফিচার্সের পাশাপাশি বিভিন্ন অপারেটিং সিস্টেম।

তবে আজকাল মানুষ স্মার্টফোনে অপারেটিং সিস্টেমগুলির মধ্যে অ্যান্ড্রয়েডকেই বেশি পছন্দ করছে। তাই গ্রাহকদের চাহিদা মেটাতে এখন বেশিরভাগ স্মার্টফোনেই রাখা হচ্ছে অ্যান্ড্রয়েড। যত বেশি প্রযুক্তি উন্নত হচ্ছে, তত বাড়ছে নিরাপত্তার চাহিদাও। কিন্তু তবু কি আমাদের ফোন সুরক্ষিত থাকছে? প্রযুক্তির উন্নতির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে হ্যাকারদের দৌরাত্ম। তাছাড়া ফোন চোররা তো রয়েছেই। একবার যদি এদের হাতে আপনার ফোনটি পড়ে যায়, তাহলে আপনার ব্যক্তিগত সমস্ত তথ্য তাদের হাতে চলে যাবে।

এজন্য জেনে নিন অ্যান্ড্রয়েড ফোন সুরক্ষিত রাখার কয়েকটি উপায়:-

১) ফোনটিকে সবসময় স্ক্রিন লক করে রাখুন।

২) অ্যান্ড্রয়েড এনক্রিপ্ট ফিচার্স ব্যবহার করুন।

৩) ফোনে অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজার সেট করুন।

৪) 'CERBERUS ANTI-THEFT' অ্যাপ ডাউনলোড করুন। যদি আপনার ফোনটি চুরি হয়ে গিয়ে থাকে এবং চোর যদি আপনার ফোনটি সুইচ অফ করে দিয়ে নতুন সিম কার্ড ভরেও থাকে, তাহলে এই অ্যাপের মাধ্যমে আপনি অন্য অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার ফোনের সমস্ত তথ্য মুছে দিতে পারবেন।