Tuesday 21st of February 2017

সদ্য প্রাপ্তঃ

****ব্লগার রাজীব হায়দার হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও ফাঁসির দণ্ড পাওয়া রেদোয়ানুল আজাদ রানাকে গ্রেপ্তার করেছে পুলিশ * সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১৭ গুণীর হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী* নির্বাচনের আগেই সমমনাদের নিয়ে নতুন জোট গঠনের ঘোষণা এইচ এম এরশাদের***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

গভীর রাতে গ্রাহকদের এসএমএস নয়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ১৫.০৫.২০১৬ 

মোবাইল ফোন গ্রাহকদের রাত ১২টার পর সার্ভিস বা প্রমোশনাল এসএমএস না দেওয়ার জন্য অপারেটরদের ফলোআপ করতে বলেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। 

রোববার (১৫ মে) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে অপারেটরদের প্রতিনিধিদের নিয়ে কলড্রপের বিষয়ে এক সভায় গভীর রাতে এসএমএস পাঠানোর বিষয়ে কথা বলেন প্রতিমন্ত্রী।

তারানা হালিম বলেন, এ বিষয়গুলো নিয়ে বিগত সময়ে একটা মিটিং করেছি। অপারেটরদের প্রতিনিধিদের উদ্দেশে বলেন, আপনারা একটু ফলোআপ করবেন। আপনারা কথা দিয়েছিলেন, রাতে কোনো ম্যাসেজ যাবে না।  ‘অন্ততপক্ষে রাত ১২টা থেকে থেকে শুরু করে ভোরে নামাজ পর্যন্ত কোনো টেক্সট ম্যাসেজ যাবে না। আশা করি আপনারা এটা ফলোআপ করবেন।’ বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিষয়টি অবশ্যই দৃষ্টি দেবেন। কোনো টেক্সট ম্যাসেজ রাত ১২টা থেকে ভোরে ফজরের আজান পর্যন্ত পাঠাবেন না।  রাতে ব্যবসায়িক বা প্রমোশনাল এসএমএস দিয়ে বিরক্তির অভিযোগ করে আসছিলেন মোবাইল ফোন গ্রাহকরা।  টেলিযোগাযোগ বিভাগ জানায়, ২০১৩ সালে টেলিমার্কেটিং কোম্পানির বিজ্ঞাপন বা প্রমোশনাল এসএমএস বা অনাকাঙ্ক্ষিত ফোন কল থেকে মোবাইল ফোন গ্রাহকদের মুক্তি দিকে ‘ডু নট ডিস্টার্ব’ নীতিমালা করার উদ্যোগ নিয়েছিল বিটিআরসি। তবে, সেই নীতিমালা আর চূড়ান্ত হয়নি।