আজ বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

গভীর রাতে গ্রাহকদের এসএমএস নয়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | তারিখঃ ১৫.০৫.২০১৬ 

মোবাইল ফোন গ্রাহকদের রাত ১২টার পর সার্ভিস বা প্রমোশনাল এসএমএস না দেওয়ার জন্য অপারেটরদের ফলোআপ করতে বলেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। 

রোববার (১৫ মে) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে অপারেটরদের প্রতিনিধিদের নিয়ে কলড্রপের বিষয়ে এক সভায় গভীর রাতে এসএমএস পাঠানোর বিষয়ে কথা বলেন প্রতিমন্ত্রী।

তারানা হালিম বলেন, এ বিষয়গুলো নিয়ে বিগত সময়ে একটা মিটিং করেছি। অপারেটরদের প্রতিনিধিদের উদ্দেশে বলেন, আপনারা একটু ফলোআপ করবেন। আপনারা কথা দিয়েছিলেন, রাতে কোনো ম্যাসেজ যাবে না।  ‘অন্ততপক্ষে রাত ১২টা থেকে থেকে শুরু করে ভোরে নামাজ পর্যন্ত কোনো টেক্সট ম্যাসেজ যাবে না। আশা করি আপনারা এটা ফলোআপ করবেন।’ বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিষয়টি অবশ্যই দৃষ্টি দেবেন। কোনো টেক্সট ম্যাসেজ রাত ১২টা থেকে ভোরে ফজরের আজান পর্যন্ত পাঠাবেন না।  রাতে ব্যবসায়িক বা প্রমোশনাল এসএমএস দিয়ে বিরক্তির অভিযোগ করে আসছিলেন মোবাইল ফোন গ্রাহকরা।  টেলিযোগাযোগ বিভাগ জানায়, ২০১৩ সালে টেলিমার্কেটিং কোম্পানির বিজ্ঞাপন বা প্রমোশনাল এসএমএস বা অনাকাঙ্ক্ষিত ফোন কল থেকে মোবাইল ফোন গ্রাহকদের মুক্তি দিকে ‘ডু নট ডিস্টার্ব’ নীতিমালা করার উদ্যোগ নিয়েছিল বিটিআরসি। তবে, সেই নীতিমালা আর চূড়ান্ত হয়নি।