Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

Premier Bank Ltd

পিএসজিকে হারিয়ে সেমিতে বার্সেলোনা

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ২২.০৪.২০১৫

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিলো স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। দ্বিতীয় লেগের খেলায় নেইমারের অসাধারণ জোড়া গোলের বদৌলতে পিএসজিকে ২-০ গোলের ব্যবধানে হারালো বার্সা।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে পিএসজিকে ২-০ গোলে হারিয়েছে বার্সা। দুটি গোলই করেছেন দলের ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে এগিয়ে থেকে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের সেমিতে উঠেছে বার্সা।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলে বার্সা। আর আক্রমণ থেকে গোলের খাতা খুলতেও বেশি সময় লাগেনি স্বাগতিকদের। ১৪ মিনিটেই দলকে এগিয়ে দেন নেইমার। আর ব্রাজিল তারকার এই গোলে দারুণ অবদান ছিল মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তার। নিজেদের অর্ধ থেকে বল টেনে নিয়ে গিয়ে পিএসজির চার-চারজন খেলোয়াড়কে কাটিয়ে নেইমারকে পাস দেন স্পেনের এই মিডফিল্ডার। দারুণ ফিনিশিং দেন নেইমার। বক্সে ঢুকে পিএসজির গোলরক্ষক সিরিগুকে কাটিয়ে বল জালে জড়িয়ে দেন ব্রাজিল সুপারস্টার ।

ম্যাচের ২২ মিনিটে আক্রমণে যায় পিএসজি। ভালো সুযোগও পায় অতিথি দলটি। ডি বক্সের ভেতর বল পেয়েছিলেন এডিনসন কাভানি। তবে দুর্বল শট নেন পিএসজির এই স্ট্রাইকার। পরের মিনিটে মেসির একটি শট পোস্টের ওপর দিয়ে চলে যায়। ২৬ মিনিটে ডি বক্সের সামনে থেকে দানি আলভেজের জোরালো শট লাফিয়ে উঠে ঠেকিয়ে দেন পিএসজির গোলরক্ষক সিরিগু। ফিরতি বলে সুযোগ পেয়েছিলেন নেইমার। হেডও নিয়েছিলেন তিনি। তবে তার হেড গ্লাভসবন্দি করেন অতিথি গোলরক্ষক।

৩৪ মিনিটে দুই ব্রাজিলিয়ান আলভেজ ও নেইমারের নৈপুণ্যে স্কোরলাইন ২-০ করে ফেলে বার্সা। গোল করেন নেইমার আর সহায়তা করেন আলভেজ। পিএসজির ডিফেন্ডার ডেভিড লুইজকে কাটিয়ে আলভেজ বক্সের ভেতর নেইমারকে দারুণ একটি ক্রস দেন। স্বদেশী সতীর্থের থেকে বল পেয়ে জালে জড়াতে কোনো ভুল করেননি নেইমার। তার হেড পিএসজির জাল খুঁজে নেয়। গোলের পর দুই ব্রাজিলিয়ানের উদযাপনও ছিল স্বদেশী ঢঙেই। দৌড়ে আলভেজের পিঠে চড়ে বসেন নেইমার। সতীর্থকে পিঠে নিয়ে হেলেদুলে নাচতে থাকেন আলভেজ।