Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

নির্বাচনী কাজে নিরাপত্তা দেখা ইসির দায়িত্ব

বিডিনিউজিডেস্ক.কম

তারিখঃ ২৩.০৪.২০১৫

ঢাকা উত্তরের বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, নির্বাচনী কাজে নিরাপত্তা দেখা ইসির দায়িত্ব। এটি তাদেরই দেখতে হবে। খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী তাকে পর্যাপ্ত নিরাপত্তা দিতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর বাড্ডা লিংক রোডের গুদারাঘাট এলাকায় নির্বাচনী প্রচারে অংশ নিয়ে ঢাকা উত্তরের বিএনপি সমর্থিত আদর্শ ঢাকা আন্দোলনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল সাংবাদিকদের এসব কথা বলেন।

তাবিথ আউয়াল বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা করা দরকার তা-ই ইসির কাছ থেকে প্রত্যাশা করছি। একবার ইসি বললো সেনাবাহিনী নামছে। এ জন্য চিঠিও দিলো তারা। ঠিক তার পরদিন ইসি পাল্টা চিঠি দিলো। এমন দুই রকমের সিদ্ধান্ত কাম্য নয়।

তিনি বলেন, ঢাকা উত্তরে ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে সত্য তবে তার চেয়েও বড় কথা মানুষের যে ঝুঁকি রয়েছে সে বিষয়টি নিয়ে ভাবা। একজন ভোটার বাসা থেকে বের হয়ে নিজের পছন্দের প্রার্থীকে সুন্দর মতো ভোট দিয়ে আবার ঘরে ফিরতে পারবে এটা নিশ্চিত করা। যেখানে মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের প্রশ্ন রয়েছে সেখানে গুটি কয়েক ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে কথা বলে লাভ নেই।

তাবিথ বলেন, সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে নির্বাচন কমিশন (ইসি) নিজেই দুই রকম সিদ্ধান্তে রয়েছে। আমরা সুষ্ঠু নির্বাচন চাই। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা করা দরকার তাই ইসির কাছ থেকে প্রত্যাশা করছি।