আজ শুক্রবার, ২১ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ঝড়ো হাওয়ায় উল্টে গেল ডিএসইর সূচক

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ২৪.০২.২০১৬ 

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সকালে ইতিবাচক সূচকেই লেনদেন শুরু হয়। তবে এটি বেশিক্ষণ স্থায়ী হয়নি।

ঢাকার আকাশে ঝড়ো হাওয়া শুরু হলে বদলে যায় সূচকের এই চিত্র।  দিনশেষে পতনের বৃত্তে ফিরে গেছে প্রধান পুঁজিবাজারের সূচক। বুধবার দিনের শেষ হিসাবে ডিএসইর প্রধান সূচক ১৮ দশমিক ৮১ পয়েন্ট কমেছে। সেই সঙ্গে লেনদেন কমেছে প্রায় ৮৬ কোটি টাকা।

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ডিএসইতে ৩২২ টি কোম্পানির ১৪ কোটি ৮৬ লাখ ৮৮ হাজার ২৩৬টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৮৫ কোটি ১৪ লাখ ৬৪ হাজার টাকা। এ হিসাবে মঙ্গলবারের চেয়ে ডিএসইর  লেনদেন প্রায় ৮৬ কোটি ৮ লাখ টাকা কমেছে।

দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স সূচক ১৮ দশমিক ৮১ পয়েন্ট কমে ৪ হাজার ৫৭৯ দশমিক ৫২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস শরীয়াহ্ সূচক ৮ দশমিক ৯৬ পয়েন্ট কমে ১ হাজার ১২০ দশমিক ০৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএস-৩০ মূল্য সূচক ১৯ দশমিক ৪৬ পয়েন্ট কমে ১ হাজার ৭৫৭ দশমিক ৭৫ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ১১০টি প্রতিষ্ঠানের শেয়ার দর বেড়েছে। দর কমেছে ১৬০টি প্রতিষ্ঠানের শেয়ারের। দিনশেষে দর অপরিবর্তিত রয়ে গেছে  ৫২টি কোম্পানির শেয়ারের।