Friday 9th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***বিপিএল টি-টুয়েন্টি ক্রিকেট চতুর্থ আসরের ফাইনালে আজ শুক্রবার মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

ডিএসই'তে সূচক কমেছে ১০ পয়েন্ট

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ২৭.০২.২০১৬

সূচকের নিম্নমুখী এবং লেনদেনের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে

গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের মাঝামাঝিতে বাড়লেও শেষদিকে এসে কমে যায় লেনদেন এবং সূচক। সপ্তাহশেষে লেনদেন কমে ৮শ' ৮৯ কোটি টাকা, সূচক কমে ১০ পয়েন্ট।

গেলো সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার ডিএসই'তে লেনদেন হয় ৪শ' ৬৮ কোটি ৬৮ লাখ টাকা। যা এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ২৭ কোটি ৯১ লাখ টাকা বেশি। আর সূচক ছিলো ৪ হাজার ৫শ' ৭৭ পয়েন্ট।

দ্বিতীয় কার্যদিবস লেনদেন বেড়ে দাঁড়ায় ৫ শ' ৭১ কোটি ২৪ লাখ টাকা। এদিন সূচক ছিলো ৪ হাজার ৫ শ' ৯৮ পয়েন্ট। লেনদেন এবং সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ।

তৃতীয় কার্যদিবস থেকে ডিএসই'তে কমতে থাকে লেনদেন ও সূচক। চতুর্থ এবং শেষ কার্যদিবসে ডিএসই'তে লেনদেন হয় ৪ শ' ৫৯ কোটি ৭৯ লাখ টাকা। এদিন সূচক ছিলো ৪ হাজার ৫ শ' ৬৭ পয়েন্ট। লেনদেন এবং সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বনিম্ন।

গেলো সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১শ' ১০ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ১শ' ৮৩ টির এবং অপরিবর্তিত ছিলো ৩৭ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

গেলো সপ্তাহে শেয়ারের দাম বাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিলো লঙ্কাবাংলা ফিন্যান্স, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, তাল্লু স্পিনিং, দ্যা ঢাকা ডাইং এবং ফোনেক্স ফিন্যান্স। অন্যদিকে শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে প্রাইম ফিন্যান্স, সামিট অ্যালায়েন্স পোর্ট, কেয় এন্ড ক্যু, কাশেম ড্রাইসেলস এবং ডেল্টা ব্র্যাক হাউজিং উল্লেখযোগ্য।