Tuesday 25th of April 2017

সদ্য প্রাপ্তঃ

*** বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত * রাজধানীতে কালবৈশাখীর ছোবল * আজ পবিত্র শবে মেরাজ * ৪ বছর পরও রানা প্লাজায় আর্তনাদ * রাজধানীতে যুবককে পিটিয়ে হত্যা * ঢাবিতে ফের সংঘর্ষে ছাত্রলীগ * যুবদল-ছাত্রদলের কমিটি গঠনের নির্দেশ খালেদার **

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৫.০১.২০১৭

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে।

আজ লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ শেয়ারের দরপতন হয়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৩ কোটি ৯ লাখ টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৫৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৫৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২১৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৫৭ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৮০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।