আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ৩১.০৮.২০১৭

নতুন রেকর্ডের মধ্যে দিয়ে শেষ হলো ঈদুল আজহার আগে পুঁজিবাজারের সর্বশেষ লেনদেন।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্চে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হেয়েছে। আজ এ বাজারে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ৩২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ০৬ পয়েন্টে দাঁড়িয়েছে। যা ডিএসইএক্স সূচকের নতুন রেকর্ড। বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে ৮৫২ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা বুধবারের তুলনায় ৪৮ কোটি ৭০ লাখ টাকা বেশি। গতকাল বুধবার ডিএসইতে ৮০৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর। এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩২২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৮ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৬৪ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬১৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার।