আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ৩১.১০.২০১৭

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা।

আগের বছর একই সময়ে যা ছিল ৩১ পয়সা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ সেপ্টেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৭ টাকা ৭ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে জাহিনটেক্সের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৭৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৪ পয়সা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)। ৩০ জুন এর এনএভিপিএস দাঁড়ায় ২৬ টাকা ৭৫ পয়সায়।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২৭ ডিসেম্বর সকাল ১০টায় গাজীপুরের মণিপুরে অবস্থিত ওল্ড রিহ্যাবিলিটেশন সেন্টারে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১৬ নভেম্বর।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ৭ শতাংশ নগদ ও ৮ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানিটি। সেবার উদ্যোক্তা-পরিচালক নগদ লভ্যাংশ নেন নি। ২০১৫ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ পান এ কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে সর্বশেষ ১৭ টাকা ৩০ পয়সায় জাহিনটেক্সের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ২৫ টাকা ৪০ পয়সা ও সর্বনিম্ন ১৫ টাকা।

বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ বার্ষিক মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় অনুপাত (পিই) ১৩ দশমিক ৩১, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২২ দশমিক ৬।