আজ শুক্রবার, ২৩ জুন, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** মেহেরপুর সদর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ১১ মামলার এক আসামির মৃত্যু * ক্রেতা সেজে দোকান থেকে মালামাল চুরির অভিযোগে চট্টগ্রামে তিন জন গ্রেপ্তার * দেশের চাহিদার ৯৮ শতাংশ ওষুধ স্থানীয়ভাবে উৎপাদিত হয়: সংসদে স্বাস্থ্যমন্ত্রী * লন্ডনে হামলাকারী দুইজনের নাম জানিয়েছে পুলিশ * সাবেক প্রধান উপদেষ্টা বিচারপতি লতিফুর রহমান মারা গেছেন

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

এনসিসি ব্যাংকের পর্ষদ সভা ৩০ মার্চ

বিডিনিউজডেস্ক ডেস্ক | ২৮.০৩.২০১৬

 

শেয়ারবাজারের তালিকাভুক্ত ন্যাশনাল কমার্স অ্যান্ড ক্রেডিট ব্যাংক (এনসিসি) লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ৩০ মার্চ দুপুর ৩টায় অনুষ্ঠিত হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।ডিএসইর লিস্টিং রেগুলেশন ১৯(১) অনুযায়ী কোম্পানিটির পর্ষদের সভা আহ্বান করা হয়েছে। সভায় ২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য  লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়। ওই হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয় এক টাকা ৮৬ পয়সা, শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য ১৭ টাকা ৮৮ পয়সা ও কর-পরবর্তী প্রকৃত মুনাফা ছিল ১৪৯ কোটি ৪৬ লাখ ৮০ হাজার টাকা।২০০০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় এনসিসি ব্যাংক। ‘এ’ ক্যাটাগরির প্রতিষ্ঠানটির মোট ৮৮ কোটি ৩২ লাখ ১৮ হাজার তিনটি শেয়ার রয়েছে। এর মধ্যে ২৯ দশমিক ৬৬ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ১০ দশমিক ২৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, দশমিক ১৯ শতাংশ বিদেশি বিনিয়োগকারী ও ৫৯ শতাংশ ৮৬ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।গত এক মাসের মধ্যে কোম্পানিটির শেয়ারের সর্বনিম্ন দাম ছিল আট টাকা ৩০ পয়সা ও সর্বোচ্চ নয় টাকা ৩০ পয়সা।