Monday 5th of December 2016

সদ্য প্রাপ্তঃ

***নারায়ণগঞ্জ সিটিতে মেয়র পদে প্রতীক বরাদ্দ : আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী নৌকা, বিপ্লীব ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান কোদাল, এলডিপির কামাল প্রধান ছাতা পেয়েছেন***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

UCB Debit Credit Card

মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

বিডিনিউজডেস্ক ডেস্ক | ২৯.০৩.২০১৬

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৯ মার্চ) লেনদেনের প্রথম ঘণ্টায় প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকে মিশ্র প্রবণতা দেখা দিয়েছে।

এর আগে দেশের দুই বাজারে টানা পাঁচ কার্যদিবস নিম্নমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।লেনদেনের শুরুতে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় কিছুটা বেড়ে যায়। এরপর কমতে থাকে সূচক। যা এক পর্যায়ে আগের কার্যদিবসের তুলনায় ১৭ পয়েন্ট কমে যায়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক ১০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩১৩ পয়েন্টে অবস্থান করছে।অপরবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স বেড়েছে ১ পয়েন্ট।বেলা সোয়া ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১২০ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৭৫টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত আছে ৫৩টি।অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটির বেশি। লেনদেন হওয়া ১৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৭১টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত আছে ৪১টি।